Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি’র ভর্তি পরীক্ষা মে মাসে

চবি করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৪১

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী মে মাসে, তথা ঈদুল ফিতরের পর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। আগের মতোই ১০০ নম্বরের বহুনির্বচনি প্রশ্নের মাধ্যমে এই ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় উপাচার্যের কনফারেন্স কক্ষে ডিনস কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

বিজ্ঞাপন

এ বিষয়ে ভর্তি পরীক্ষা কমিটির স্থায়ী সদস্য ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান সারাবাংলাকে বলেন, ‘আমরা আজ উপাচার্য কনফারেন্স কক্ষে ডিনস কমিটির সভায় ভর্তি পরীক্ষা সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছি। এপ্রিলের ১৪ তারিখ থেকে রোজা শুরু। রোজার পরে মে মাসে ভর্তি পরীক্ষা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।’

ড. নাসিম জানান, ‘উপাচার্য পরিষদে’র একটি সভার পর চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হবে। তবে আগের মতোই ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা হবে। প্রশ্ন হবে বহুনির্বচনি প্রশ্ন। এ বছর যেহেতু এইচএসসিতে সবাই পাস করেছে, তাই আবেদনের যোগ্যতা হিসেবে জিপিএ বাড়ানো হবে।

তিনি বলেন, ভর্তি পরীক্ষার আবেদন কোন প্রক্রিয়ায় হবে এবং ভর্তি পরীক্ষার ফি পরিশোধ নিয়ে কোন মোবাইল অপরেটরের সঙ্গে চুক্তি হবে, এসব বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আমাদের যেসব কার্যক্রম দরকার, সেগুলো ধীরে ধীরে শুরু করছি। এছাড়াও আগামী ২৪ ফেব্রুয়ারি ডিনস কমিটির আরেকটি বৈঠক হবে। সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আগের মতো চারটি ইউনিট ও দুইটি উপইউনিটে ভর্তি কার্যক্রম পরিচালনা করা হবে। বিভাগ ও ইউনিট বাড়ানোর কোনো সম্ভাবনা নেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/টিআর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবি ভর্তি পরীক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর