Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের উন্নয়নের স্বার্থেই কর দিতে হবে: গণপূর্ত প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২১ ১৭:০৮

ময়মনসিংহ: গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, জনগণের দেওয়া করের টাকায় দেশের উন্নয়ন হয়। তাই দেশের উন্নয়নের স্বার্থেই সবাইকে কর দিতে হবে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে ময়মনসিংহে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে গণপূর্ত প্রতিমন্ত্রী এসব কথা বলেন। জাতীয় রাজস্ব বোর্ডের আওতাধীন ময়মনসিংহ অঞ্চলের সেরা করদাতাদের সম্মাননা, ট্যাক্সকার্ড ও সনদপত্র দিতে এই আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বিশ্বের কাছে বাংলাদেশ এখন রোল মডেল। করোনাকালেও দেশের অগ্রযাত্রা থেমে থাকেনি। তাই দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সময়মতো আয়কর দিতে হবে এবং নতুন নতুন করদাতা সৃষ্টি করতে হবে।’

ময়মনসিংহে অঞ্চল কর কমিশনার সুকুমার সেনগুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন- সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু, দি ময়মনসিংহ ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট সাদিক হোসেন, জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, ময়মনসিংহ জেলার সর্বোচ্চ করদাতা মো. মাহবুব রেজা করিমসহ অন্যরা।

এতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কর কমিশনার মো. শামীমুর রহমান।

শেষে সেরা করদাতাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোণা ও জামালপুর জেলার ৪২ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা, ক্রেস্ট ও সনদ পত্র দেওয়া হয়।

সারাবাংলা/এমও

কর গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর