Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রেস ক্লাবে বিএনপির সমাবেশে বিশৃঙ্খলা, পুলিশের লাঠিচার্জ

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২১ ১২:৫৭

ঢাকা: রাজধানীর প্রেস ক্লাবে বিএনপির একটি সমাবেশ ঘিরে বিশৃঙ্খল পরিস্থিতি দেখা দিলে পুলিশ লাঠিচার্জ করেছে। এরপর পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে বিএনপির কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। পরে ওই এলাকাজুড়ে সংঘর্ষ চলতে থাকলে কয়েকজন গণমাধ্যমকর্মীও আহত হন।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) প্রেস ক্লাবে দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপি এই সমাবেশ আয়োজন করেছিল। পুলিশ বলছে, বিএনপি প্রেস ক্লাবের সামনের রাস্তাটি দখল করে সমাবেশ করতে থাকে।

সকাল ১০টায় বিএনপি’র সমাবেশ শুরু হলে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বক্তব্য রাখতে থাকেন। দুপুর ১২টার দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বক্তব্য রাখতে শুরু করলে সমাবেশস্থলে বিশৃঙ্খলা দেখা দেয়।

পুলিশ বলছে, এসময় পুলিশ রাস্তার কিছু অংশ ছেড়ে দিয়ে সমাবেশ করতে বললে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়। তারা ইট-পাটকেল ছুঁড়তে শুরু করে পুলিশকে লক্ষ্য করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। পরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়, সংঘর্ষও হয়। পুলিশ বিএনপির নেতাকর্মীদের ধাওয়া দিয়ে জিরো পয়েন্ট পর্যন্ত নিয়ে যায়।

পরবর্তী সময়ে ফের বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। প্রেস ক্লাবের সামনে থেকে শুরু করে হাইকোর্টের মোড় ও সচিবালয়ের সামনের সড়কেও ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকে। পুলিশও বিএনপিকর্মীদের লাঠিচার্জ করে। এসময় বিএনপির কয়েকজন কর্মী ছাড়াও কয়েকজন গণমাধ্যমকর্মী আহত হন।

বিজ্ঞাপন

পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান সারাবাংলাকে বলেন, বিএনপি নেতাকর্মীরা জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়ক বন্ধ করে সমাবেশ শুরু করে। পুলিশ রাস্তা একটু ছেড়ে দিয়ে দাঁড়াতে বললে তারা পুলিশের ওপর চড়াও হয়। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল মারতে থাকে।

ডিসি সাজ্জাদুর রহমান বলেন, এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। এরপর তারা আবার সমাবেশ করেছে।

বিএনপির বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু ও এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম ও হাবিবুর রহমান হাবিব, বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিএনপি নেতা ইশরাক হোসেন ও তাবিথ আওয়ালসহ অন্যরা। সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল।

সারাবাংলা/এসজে/ইউজে/টিআর

টপ নিউজ পুলিশ বিএনপি সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর