Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে নানা আয়োজনে রাউফুন বসুনিয়ার মৃত্যুবার্ষিকী পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৪

কুড়িগ্রাম: জেলায় নানা আয়োজনে স্বৈরাচারবিরোধী আন্দোলনের অকুতোভয় সৈনিক শহীদ রাউফুন বসুনিয়ার শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পাইকপাড়ায় রাউফুন বসুনিয়ার নিজ গ্রামে এক শোক র‌্যালি শেষে তার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

পরে ছিনাই শহীদ মিনার চত্বরে বসুনিয়ার স্মরণে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাফর আলী, রাউফুন বসুনিয়া স্মৃতি সংসদের আহ্বায়ক এস এম ছানালাল বকসী, ৮০’র দশকের ছাত্রনেতা এমদাদুল হক এমদাদ, মাজেদ আলী, অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, শ্যামল ভৌমিক, দুলাল বোস, সাত কুরি রায় নিলু, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি আহসান হাবিব নিলু, ছিনাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছাদেকুল হক নুরু, রাউফুন বসুনিয়ার ছোট ভাই মিনার বসুনিয়াসহ স্থানীয় রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

১৯৮৫ সালের ১৩ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হলের সামনে স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনে একটি মিছিলে নেতৃত্ব দেওয়ার সময় স্বৈরাচার এরশাদ সরকারের পেটোয়া বাহিনীর গুলিতে ঘটনাস্থলেই শহীদ হন ছাত্রনেতা রাউফুন বসুনিয়া। পরে তার মরদেহ গ্রামের বাড়ি কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পাইক পাড়ায় এনে কবর দেওয়া হয়।

সারাবাংলা/এমও

মৃত্যুবার্ষিকী রাউফুন বসুনিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর