Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাগুনের রঙ লেগেছে ভালোবাসায়

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩১

ঢাকা: আজ ফাগুনের প্রথম দিন। একইসঙ্গে বিশ্ব ভালোবাসা দিবস। মহামারি ছাপিয়ে ভালোবাসার রঙ লেগেছে সবার মনে। সুরক্ষাবিধি, সামাজিত দূরুত্ব ভুলে চলছে ভালবাসার বর্হিপ্রকাশ। ধূসর-বিবর্ণ ধরণী জুড়ে আজ ফাগুনের রঙের সঙ্গে ভালোবাসা মিলেমিলে একাকার। কবি নির্মলেন্দু গুণের ভাষায়, ‘আগ্রাসী ও অনতিক্রম্য’ এ ঋতু ফাগুন থেকে যে চোখ ফেরানোই দায়! আসলেই ঋতুরাজ বসন্তের আগমনে মন যেন ভালবাসায় দোলা দিয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৪ ফেব্রুয়ারি) হাতিরঝিল গিয়ে যেন সেই চিত্রই দেখা দিলো। ছোট, বড় কিংবা বয়োবৃদ্ধ সবার মাঝেই ভালোবাসার ছড়াছড়ি।

বরাবর ১৩ ফেব্রুয়ারি ‘বসন্ত উৎসব’ পালিত হলেও গতবছর বাংলা একাডেমির সংশোধিত বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী বসন্ত উৎসব এখন থেকে ১৪ ফেব্রুয়ারি পালিত হচ্ছে। ফলে একদিকে বসন্ত অন্যদিকে ভালোবাসা দিবস। দুটোই যেন ভালোলাগা আর ভালবাসার সেতুবন্ধন।

বিশ্ব ভালোবাসা দিবস ঘিরে যুগলদের রয়েছে নানা আয়োজন। কেউ পাঁচ তারকা হোটেল কিংবা পার্কে বসে প্রিয়জনের সঙ্গেই সঙ্গ দিচ্ছেন। তাদের ভাষ্য প্রতিটি দিনই ভালোবাসা দিবস আর ভালোলাগার দিন। তবে ১৪ ফেব্রুয়ারি যেন একটু বেশি কিছু। যেদিন প্রিয়জনের চোখে চোখ রেখে বাড়তি কিছু বলা। নিতান্তই প্রিয়জনের সঙ্গে ভাব-বিনিময় করা। রবি ঠাকুরের গানের, ‘উল্লাস-উতরোল বেণুবনকল্লোল/ কম্পিত কিশলয়ে মলয়ের চুম্বন/ তব আঁখিপল্লবে দিয়ো আঁকি বল্লভে/ গগনের নবনীল স্বপনের অঞ্জন’, যেন আজ সবার মনে।

হাতিরঝিলে ঘুরতে এসেছেন প্রেমিক যুগল নেহা ও রাকিব। তাদের মতে, ভালোবাসার কোনো দিনক্ষণ নেই। প্রতিটি দিন, প্রতিটি ক্ষণ যেন ভালবাসার। তবে ভালবাসা দিবস মানে একটু বাড়তি কিছু। তাই তো প্রিয়জনকে সঙ্গ দিতেই এসেছেন ঘুরতে। এটাই বললেন, যেন পরিণয় হয় এই তাদের ভালোবাসা।

আরও এসেছেন আলামিন ও পুস্প। তাদের মতে, যে ভালোলাগা থেকে ভালোবাসার জন্ম। সেই ভালোবাসা রয়েছে প্রতিটি মুহূর্ত। দিবস ঘিরে বাড়তি কোনো পরিকল্পনা না থাকলেও ঘুরতে তাদের ভালোই লাগে। তাই ঘুরতে আসা।

চাকরিজীবী রায়হান ও রাত্রী। দিনটি ঘিরে নিয়েছেন অফিস থেকে ছুটি। শুধু পরিণয়ের ভালোবাসাকে একটু সঙ্গ দেওয়া। দু’জন সারাক্ষণ কাজ নিয়ে ব্যস্ত থাকেন। তাই বলে যে দিনটিতে তাদের প্রথম দেখা সেই দিনটি ভুলে গেলে কি আর চলে! তাই চলে এসেছেন ঘুরতে।

বিজ্ঞাপন

পরিবার নিয়ে এসেছেন রাবেয়া দম্পত্তি। তাদের ভাষ্য, প্রিয়জনকে ভালোবাসতে কিংবা ভালোবাসা জানাতে কোনো দিনের প্রয়োজন নেই। তবে দিবস যেহেতু রয়েছে তাই পরিবার নিয়ে সবাই মিলে একটু ঘোরা। এটাই তাদের ভালোবাসা।

সময়ের সঙ্গে সঙ্গে কিংবা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হাতিরঝিলে বাড়তে থাকে প্রেমিক যুগল কিংবা ভালোবাসার প্রিয়জনদের আনাগোনা। ফাগুনের রঙে সবাই রাঙিয়ে নিচ্ছেন আপন আপন প্রেম আজ।

সারাবাংলা/এসজে/এমও

টপ নিউজ পয়লা ফাল্গুন ভালোবাসা দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর