Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩২৬

সারাবাংলা ডেস্ক
১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪২

ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও আট জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচ জন পুরুষ ও তিন জন নারী। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ২৭৪ জনে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১০টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ২২৫ নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৫০০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৮ লাখ ৪৮ হাজার ১১৬টি।

এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৩২৬ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লাখ ৪০ হাজার ৫৯২ জন।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৬২ জন। এ পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৭ হাজার ২২৯ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক শূন্য ৫৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত আট জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব চারজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের মধ্যে বিভিন্ন বিভাগ- ঢাকায় পাঁচজন, রাজশাহীতে একজন, বরিশালে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন।

সারাবাংলা/এমআই

করোনাভাইরাস মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর