Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুবিতে শিক্ষকদের কর্মসূচি স্থগিত, শিক্ষার্থীদের প্রতিবাদ অব্যাহত

খুবি করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৩৩

খুলনা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে বরখাস্ত ও দুই শিক্ষককে অপসারণের সিদ্ধান্ত বাতিলের দাবিতে চলা শিক্ষার্থীদের প্রতিবাদ কর্মসূচি ১৩তম দিনের মতো অব্যাহত রয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকদের চলমান অবস্থান কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রায় ১৫ জন শিক্ষার্থী বুকে কালো ব্যাজ পরে এ প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

বিজ্ঞাপন

অপরদিকে ইংরেজি ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মো. নুরুজ্জামানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষকদের চলমান অবস্থান কর্মসূচি স্থগিতের বিষয়টি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের অধ্যাপক আব্দুল্লাহ হারুন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের তিন জন শিক্ষককে অন্যায়ভাবে বরখাস্ত ও অপসারণের বিষয়ে মহামান্য হাইকোর্টের রায়ের প্রেক্ষিতে আমাদের চলমান কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে। আমরা আশাবাদী উচ্চ আদালত যে রায় দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন সে অনুযায়ী কাজ করবে।

এছাড়া প্রতিবাদ কর্মসূচিতে বাংলা ডিসিপ্লিনের শিক্ষার্থী আতিদ তূর্য বলেন, আদালত যে রায় দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই রায়ের বিরুদ্ধে আপিল না করে বিষয়টিকে যেন আর ঘোলাটে না করে।

বাংলা ডিসিপ্লিনের আরেক শিক্ষার্থী আশিক বিশ্বাস বলেন, আমরা আশা রাখব খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন ওই তিন জন শিক্ষককে অনতিবিলম্বে স্বপদে পুনর্বহাল করে এবং তাদের প্রতিহিংসার রাজনীতি যেন বন্ধ করে।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ২১২তম সভায় শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি, অসদাচরণ, প্রশাসনবিরোধী কার্যক্রমসহ নানা অভিযোগে বাংলা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. আবুল ফজলকে বরখাস্ত এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী ও বাংলা ডিসিপ্লিনের প্রভাষক শাকিলা আলমকে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর