Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সন্ত্রাস-খুনখারাবিমুক্ত শহর চাই: নওফেল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৭:১১

চট্টগ্রাম ব্যুরো: নতুন মেয়র রেজাউল করিম চৌধুরীর কাছে চট্টগ্রামকে সন্ত্রাস, খুনখারাবি, ‍দুর্নীতি ও দুর্বৃত্তায়নমুক্ত একটি শহর হিসেবে গড়ে তোলার প্রত্যাশার কথা জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মেয়র রেজাউল করিম চৌধুরীর আয়োজনে অনুষ্ঠিত সুধী সমাবেশে দেওয়া বক্তব্যে নওফেল এ প্রত্যাশার কথা জানান। সমাবেশ শেষে রেজাউল চট্টগ্রাম সিটি করপোরেশনের ষষ্ঠ মেয়র হিসেবে দায়িত্ব নেন।

বক্তব্যে নওফেল বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন দিয়েছিলেন এবং তিনি নির্বাচিত হয়েছেন- এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের এবং আনন্দের বিষয়। এই চট্টগ্রাম সিটি করপোরেশনের ইতিহাসে দু’জন বীর মুক্তিযোদ্ধা মেয়র হয়েছিলেন। তাদের দেশপ্রেম, কর্মনিষ্ঠা আমরা দেখেছি। আরেকজন বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীর কাছ থেকেও আমরা সেই একই কর্মনিষ্ঠা দেখতে চাই। এর প্রমাণ অবশ্য তিনি ইতোমধ্যেই দিয়েছেন যে, সবার মতামত গ্রহণ করেই তিনি দায়িত্ব নিচ্ছেন।”

‘এটা একটা শুভ সূচনা তিনি করেছেন। মনিং শোজ দ্যা ডে। এটার মাধ্যমেই বোঝা যাচ্ছে, একটা সুন্দর কিছুর সূচনা হচ্ছে। প্রধানমন্ত্রী যেমন সবাইকে নিয়ে সমন্বয়ের মাধ্যমে এগিয়ে যাচ্ছেন, তেমনি আমাদের রেজাউল করিম চৌধুরীও সবার মতামত, সবার দিকনির্দেশনা শুনে দায়িত্ব নিচ্ছেন। এভাবে তিনি নিজের সৃষ্টিশীল চিন্তার উদাহরণ আমাদের মাঝে দিয়েছেন’, বলেও নওফেল।

বিরোধ-বিভক্তিতে না জড়ানোর আহ্বান জানিয়ে নওফেল বলেন, ‘কোনো ধরনের প্রতিদ্বন্দ্বিতার প্রয়োজন নেই, বিভেদের প্রয়োজন নেই। সব সরকারি-বেসরকারি অফিস, সব জনপ্রতিনিধিকে সঙ্গে নিয়ে আপনি চট্টগ্রাম নগরবাসীর নাগরিক সেবা নিশ্চিত করুন। মানুষের চাওয়া খুব সীমিত। আমরা এই শহরে সুন্দরভাবে বসবাস করতে চাই। পরিস্কার-পরিচ্ছন্ন শহর চাই। সন্ত্রাস-দুর্নীতি, দুর্বৃত্তায়ন আমরা চট্টগ্রাম শহরে চাই না। আমরা চাই- যিনি আমাদের নগরপিতা তিনি অপরাজনীতি যারা করে, যারা দুর্নীতি-সন্ত্রাস করে তাদের স্থান দেবেন না। আমরা একটি সন্ত্রাসমুক্ত, খুনখারাবিমুক্ত শহর চাই। সন্ত্রাস-দুর্নীতিমুক্ত শহর আমরা চাই।’

সাংসদদেরও চসিকের উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করার তাগিদ দিয়ে তিনি বলেন, ‘ঐক্যের মাধ্যমে সমন্বয়ের সঙ্গে কাজ করুন। আমরা যারা জনপ্রতিনিধি হিসেবে আছি, আমাদেরও চট্টগ্রাম নগরীর উন্নয়ন কর্মকাণ্ডে আপনি সম্পৃক্ত করুন। আমরা সবার কাছে সহযোগিতামূলক মনোভাবের আহ্বান জানাই। আমাদের নতুন নগরপিতা রেজাউল করিম চৌধুরীর দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা আছে। উনার নেতৃত্বে আমরা সবাই আছি। আমরা সবাই একসঙ্গে কাজ করে একটি সুন্দর শহর গড়ে তুলবো।’

সারাবাংলা/আরডি/এমও

নওফেল নতুন মেয়র সন্ত্রাস-খুনখারাবি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর