Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এটিএম শামসুজ্জামান ছিলেন আমাদের অভিভাবক: মাসুম রেজা

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২১ ১০:৩৫

ঢাকা: দেশবরেণ্য অভিনেতা এটিম শামসুজ্জামানের মৃত্যুতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রখ্যাত নাট্যকার মাসুম রেজা বলেছেন, এটিএম শামসুজ্জামানের মৃত্যু আমাদের জন্য অনেক বড় ক্ষতি। উনি শুধু অভিনেতা ছিলেন না। ছিলেন আমাদের অভিভাবক।

তার মৃত্যুতে মাসুম রেজা একটি ফেসবুক পোস্ট দিয়েছেন। সেখানে লিখেছেন, ‘আমার রঙের মানুষের বস্তানি শা’ চলে গেলেন.. তাঁর বাড়ির বৈঠকখানায় কোনো সোফা চেয়ার ছিল না, কেবল নরম তক্তপোশ বিছানো ছিল.. সেই তক্তপোশে বসে তাঁর তত্ত্বাবধানে আমি ‘মোল্লা বাড়ির বউ’ সিনেমার স্ক্রিপ্ট লিখেছিলাম.. তিনি আমার শিক্ষক ছিলেন.. তাঁকে অশেষ শ্রদ্ধা.. শান্তিতে ঘুমান এটিএম ভাই.. আপনি আমার অন্তরে থাকবেন চিরদিন…।’

এটিএম শামসুজ্জামানের অসাধারণ অভিনয় শৈল্যির কথা উল্লেখ করে এই নাট্যকার আরও বলেন, এটিম শামসুজ্জামান ছিলেন একজন শিক্ষিত মানুষ। নানামুখী প্রতিভাধর একজন অভিনেতা। দেশ-বিদেশে শিল্প-সংস্কৃতির নানান দিক নিয়ে পড়ালেখা করেছেন। আমাদের সেসব জানিয়েছেন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল নয়টার দিকের ঢাকার সূত্রাপুরে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই গুণী অভিনেতা ও চিত্রনাট্যকার। তার মেয়ে কোয়েল আহমেদ সারাবাংলাকে এই খবর নিশ্চিত করেছেন।

সারাবাংলা/এএম

এটিএম শামসুজ্জামান টপ নিউজ মাসুম রেজা


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর