Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার ২ শ্রমিকের মুক্তির দাবিতে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৫৮

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দুই শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে এবার বিক্ষোভে নেমেছেন পরিবহন শ্রমিকরা। দুই শ্রমিকের মুক্তির দাবিতে তারা টায়ার জ্বালিয়ে নথুল্লাবাদ-রূপাতলী সড়ক অবরোধ করেন। এর আগেই হামলায় ঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেফতারের দাবিবে ববি শিক্ষার্থীরা অবরোধ করেন বরিশাল-কুয়াকাটা মহাসড়ক।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকেই ববি শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের বিক্ষোভ-অবরোধ কর্মসূচি চলছে। এতে বরিশাল ঘিরে আশপাশের ২১ রুট অচল হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় এমকে পরিবহনের সুপারভাইজার আবুল বাশার রনি (২৫) ও সাউথ বেঙ্গল পরিবহনের হেলপার মো. ফিরোজকে (২৪) গ্রেফতার করে পুলিশ। নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেফতার করা হয়।

দুই সহকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে শনিবার সকাল ১০টার দিকে রুপাতলী মি‌নিবাস টা‌র্মিনা‌লের সাম‌নে সুরভি চত্বরে অবস্থান নেন বিক্ষুব্ধ শ্রমিকরা। সকাল সা‌ড়ে ১০টা থে‌কে বি‌ক্ষোভ শুরু ক‌রেন তারা।

ব‌রিশাল-পটুয়াখালী মি‌নিবাস মা‌লিক স‌মি‌তির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, বিশ্ববিদ‌্যালয়ের মামলায় আমা‌দের শ্রমিক‌দের গ্রেফতার করা হ‌য়ে‌ছে, যারা ঘটনায় জ‌ড়িতই নয়। আমা‌দের কো‌নো শ্রমিক ছাত্রদের মারধর ক‌রেনি। কারা ক‌রে‌ছে, তাও জা‌নি না। আমরা তা‌দের ওপর হামলার ঘটনার নিন্দা জা‌নিয়ে‌ছি। ত‌বে ষড়যন্ত্রমূলকভা‌বে আমা‌দের দুই শ্রমিক‌কে গ্রেফতার করা হ‌য়ে‌ছে। তাদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা সড়কে থাকব।

বিজ্ঞাপন

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, রূপাতলী হাউজিং এলাকায় শিক্ষার্থীদের কয়েকটি মেসে হামলা চালানোর ঘটনায় বৃহস্পতিবার বিকেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. মুহসিন উদ্দিন বাদী হয়ে কোতয়ালি থানায় মামলা করেন। মামলা দায়েরের পর আসামিদের শনাক্ত ও গ্রেফতারে পুলিশের একাধিক দল কাজ শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রূপাতলী বাসস্ট্যান্ডে অভিযান চালায়। সেখানে পার্কিং করে রাখা প্রায় অর্ধশতাধিক বাসে তল্লাশি চালানো হয়। রাত দেড়টার দিকে আবুল বাশার রনি ও মো. ফিরোজকে একটি বাসের ভেতর থেকে গ্রেফতার করা হয়।

ওসি আরও বলেন, শ্রমিকরা বি‌ক্ষোভ কর‌ছেন। আবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলন করছে। আমরা উভয় প‌ক্ষের সঙ্গে কথা বলে বিষয়‌টি সমাধা‌নের চেষ্টা কর‌ছি।

সারাবাংলা/টিআর

টপ নিউজ বরিশাল বিশ্ববিদ্যালয় শ্রমিক গ্রেফতার শ্রমিকদের বিক্ষোভ সড়ক অবরোধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর