Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনু-রুপনসহ ১২ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২১ ২২:৫৮

ঢাকা: মানি লন্ডারিং আইনের মামলায় রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত দুই নেতা ও সহোদর এনামুল হক এনু ও রুপন ভুঁইয়াসহ ১২ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। প্রথম দিন সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী র‌্যাবের ওয়ারেন্ট অফিসার মোকলেছুর রহমান।

সোমবার (২২ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মো. ইকবাল হোসেনের আদালতে তিনি সাক্ষ্য দেন। তার সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আগামী ১৫ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন।

বিজ্ঞাপন

মামলার বাকি আসামিরা হলেন— হারুন উর রশিদ ওরফে হারুন, শেখ সানি মোস্তফা, তুহিন মুন্সি, নবীর হোসেন শিকদার, সাইফুল ইসলাম, জয় গোপাল সরকার, পাভেল রহমান, শহিদুল হক ভূঁইয়া, রফিকুল হক ভূঁইয়া ও মেরাজুল হক ভূঁইয়া।

ওয়ারী থানায় দায়ের করা মামলায় গত ২৬ জানুয়ারি এনু ও রুপনসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এনু ও রুপন ভূঁইয়ার ৩৫ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পাওয়ার পর দুর্নীতি দমন কমিশন (দুদক) দু’টি মামলা দায়ের করে। ২০১৯ সালের ২৩ অক্টোবর সংস্থাটির ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দু’টি করেন দুদকের সহকারী পরিচালক মামুনুর রশিদ চৌধুরী ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।

এর আগে, এই দুই ভাইয়ের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও সোনার অলংকার জব্দ করে। ওই সময় র‌্যাব তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং, বিশেষ ক্ষমতা আইন ও অস্ত্র আইনে তিন থানায় সাতটি মামলা করে।

সারাবাংলা/এআই/টিআর

এনু-রুপন মানি লন্ডারিং সাক্ষ্যগ্রহণ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর