Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তফসিল ঘোষণার ২৪ ঘণ্টা পর ৩৭১ ইউপি‘র তালিকা প্রকাশ ইসি’র

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ মার্চ ২০২১ ১৯:২৯

ঢাকা: প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণার ২৪ ঘণ্টা পর তালিকা প্রকাশ করলো নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেল পৌনে ৫টায় ইসির যুগ্মসচিব (জনসংযোগ) এস এস আসাদুজ্জামান এই তালিকা গণমাধ্যমকর্মীদের কাছে প্রকাশ করেন।

প্রকাশিত তালিকা অনুযায়ী আগামী ১১ এপ্রিল ২০ জেলার ৩৭১টি ইউপিতে প্রথম ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপে অনুষ্ঠেয় নির্বাচন হবে যে ৩৭১ ইউনিয়নে—

এর আগে, গতকাল বুধবার (৩ মার্চ) বিকেল ৫টায় ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ৩৭১টি ইউপি, লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপ-নির্বাচন এবং ১১টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ওইদিন ৩৭১টি ইউপির তফসিল ঘোষণা করলেও তার তালিকা কমিশন থেকে সরবরাহ করতে পারেনি। বরং বলা হয়েছে কোন কোন ইউপি’র নির্বাচন হবে, তা চূড়ান্ত অনুমোদন না হওয়ায় তালিকা দেওয়া হচ্ছে না।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে তফসিল ঘোষণার ২৪ ঘণ্টা পর ইসির সহকারী পরিচালক মো. আসাদুল হকের সই করা ৩৭১ ইউপির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী ৩৭১ ইউনিয়ন পরিষদের নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৮ মার্চ।

মনোনয়নপত্র দাখিল শেষে যাচাই-বাছাই হবে ১৯ মার্চ। যাচাইয়ে বৈধ প্রার্থীরা ২৪ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ভোটগ্রহণ করা হবে আগামী ১১ এপ্রিল।

আগামী ১১ এপ্রিল যে ২০ জেলায় ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে সে জেলাগুলো হলো পটুয়াখালী, বগুড়া, খুলনা, রংপুর, বাগেরহাট, সাতক্ষীরা, বরিশাল, বরগুনা, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, সুনামগঞ্জ, কক্সবাজার, চট্টগ্রাম।

সারাবাংলা/জিএস/একে

ইউনিয়ন পরিষদ ইউপি তফসিল ঘোষণা নির্বাচন কমিশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর