Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়েমেনে হুতিদের ৫ ড্রোন ‘ধ্বংস’

আন্তর্জাতিক ডেস্ক
৭ মার্চ ২০২১ ১২:৪৪

ইয়েমেনে সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোটের পক্ষ থেকে জানানো হয়েছে, হুতি বিদ্রোহীদের পাঠানো পাঁচটি সশস্ত্র ড্রোন ধ্বংস করেছে তারা। রোববার (৭ মার্চ) সৌদি আরবের গণমাধ্যম আল এখবরিয়া ও আল এরাবিয়ার প্রতিবেদনের বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ওই টেলিভিশন চ্যানেল দুটির প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট হুতিদের ছোড়া বেশ কয়েকটি ড্রোন শনাক্ত করে।

এর আগে, বৃহস্পতিবার (৪ মার্চ) সৌদি আরবের রাষ্ট্রীয় তেল কোম্পানি আরামকোর জেদ্দাস্থ এক স্থাপনায় ড্রোন ব্যবহার করে ক্ষেপণাস্ত্র হামলার দাবি করেছিল ইয়েমেনের হুতি বাহিনী।

একই দিন সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমের প্রতিবেদনে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের বরাতে জানানো হয়েছিল, সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় শহর খামিস মুশায়িত লক্ষ্য করে হুতিদের পাঠানো একটি ক্ষেপণাস্ত্রবাহী ড্রোন ধ্বংস করা হয়েছে।

২০১৯ সালে বিশ্বের অন্যতম প্রভাবশালী তেল কোম্পানি সৌদি আরামকোর কেন্দ্রস্থলের দুটি প্লান্টে হুতিদের ড্রোন হামলার কারণে সৌদি আরবের তেল উৎপাদন অর্ধেকেরও বেশি হ্রাস পেয়েছিল।

প্রসঙ্গত, ইয়েমেনের শিয়া হুতিদের মধ্যপ্রাচ্যে সৌদি আরবের প্রধান প্রতিদ্বন্দ্বী ইরানের আর্শীবাদপুষ্ট বলে বিবেচনা করা হয়।

সারাবাংলা/একেএম

আরামকো ইয়েমেন সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট হুতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর