Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেনাবাহিনীর গুদামে বিস্ফোরণ: অন্তত ২০ মৃত্যু, আহত ৬০০

আন্তর্জাতিক ডেস্ক
৮ মার্চ ২০২১ ১২:১৪

সেন্ট্রাল আফ্রিকার দেশ ইকুয়াটোরিয়াল গিনির শহর বাটায় সেনাবাহিনীর গুদামে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৬০০ জন। মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। খবর আল-জাজিরা।

এদিকে, ইকুয়াটোরিয়াল গিনির সবচেয়ে বড় শহর বাটা। রোববার (৭ মার্চ) সেখানে একের পর এক বিস্ফোরণ শুরু হয়। প্রত্যক্ষদর্শীদের বরাতে ডয়চে ভেলে জানিয়েছে, সেনাবাহিনীর ঘাঁটি থেকে বিস্ফোরণের আওয়াজ পাওয়া যায়।

এ ব্যাপারে ইকুয়ায়টোরিয়াল গিনির প্রেসিডেন্ট টেওডরো ওবিয়াং জাতীয় টেলিভিশনে জানিয়েছেন, অবহেলার কারণেই বিস্ফোরণ হয়েছে।

তার দাবি, সেনা ঘাঁটিতে ডিনামাইট মজুত করা ছিল। অবহেলায় পড়েছিল সেই বিস্ফোরকগুলি। আচমকা তা থেকেই বিস্ফোরণ হয়। একের পর এক বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা শহর। কিন্তু ডিনামাইটের স্তূপে কীভাবে আগুন লাগল। কীভাবে বিস্ফোরণ হলো। কারা এর জন্য দায়ী, এ ব্যাপারে কিছুই জানাননি প্রেসিডেন্ট। সেনাবাহিনীর তরফেও কোনো বিবৃতি দেওয়া হয়নি।

এ ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণস্থলে সমস্ত বাড়ি ভেঙে গেছে। দুই-একটি দেয়াল কোনোমতে দাঁড়িয়ে আছে। লোহার স্ট্রাকচারও ভেঙে গেছে। মৃতের সংখ্যা সরকারি পরিসংখ্যানের চেয়ে অনেক গুণ বেশি।

প্রসঙ্গত, ১৯৭৯ সাল থেকে গিনির প্রেসিডেন্ট ওবিয়াং। ৭৮ বছরের ওবিয়াং দেশের দ্বিতীয় প্রেসিডেন্ট। নিজের চাচাকে ক্ষমতাচ্যূত করে প্রেসিডেন্টের পদ দখল করেছিলেন তিনি।

সারাবাংলা/একেএম

ইকুয়াটোরিয়াল গিনি বিস্ফোরণ সেনাবাহিনীর গুদাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর