Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ মার্চ ২০২১ ১৭:২৬

ঢাকা: পুঁজিবাজারে দ্বিতীয় দিনের মতো সূচকের পতন দিয়ে শেষ হয়েছে লেনদেন। বুধবার (১০ মার্চ) দিন শেষে দেশের দুই পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। তবে দিন শেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আর্থিক ও শেয়ার লেনদেন কমলেও অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে।

এদিকে বুধবার দিন শেষে দেশের ডিএসই‘তে ৩৫১টি কোম্পানির ১৯ কোটি ৫২ লাখ ৪১ হাজার ২৭টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ৬৪টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৪টি কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৮৭৯ কোটি ৭৩ লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৪২ কোটি ৩৮ লাখ টাকা।

বিজ্ঞাপন

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ২৭ পয়েন্ট কমে ৫ হাজার ৫৬৩ পয়েন্টে নেমে আসে। এছাড়া ডিএস-৩০ মূল্য সূচক ১৫ পয়েন্ট কমে ২ হাজার ১৪৯ পয়েন্ট এবং ডিএসইএস শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ২৬৩ পয়েন্টে নেমে আসে।

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন ২২৬টি কোম্পানির ১ কোটি ২৮ লাখ ৮২ হাজার ৮২৮টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ৫০টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৯৫ পয়েন্ট কমে ১৬ হাজার ১৭৩ পয়েন্টে নেমে আসে। এদিন সিএসইতে ৬৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে ৫০ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

ডিএসই লেনদেন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর