Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিয়ানমারে বিক্ষোভে গুলি, আরও ৮ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
১১ মার্চ ২০২১ ১৬:৫২

মিয়ানমারের জান্তাবিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত আট জনের মৃত্যু হয়েছে বলে প্রত্যক্ষদর্শী এবং গণমাধ্যম সূত্রে জানা গেছে। খবর রয়টার্স।

বুধবার (১০ মার্চ) মধ্যাঞ্চলীয় শহর মায়াং এবং বৃহত্তম শহর ইয়াঙ্গুনে বিক্ষোভ চলাকালে গণতন্ত্রপন্থিদের মৃত্যু হয়।

এ ব্যাপারে এক প্রত্যক্ষদর্শী টেলিফোনে বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, মায়াং শহরের বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে ছয় প্রতিবাদকারীর মৃত্যু হয়। শহরটির একজন স্বাস্থ্য কর্মীও ছয় জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ইয়াঙ্গুনের নর্থ দাগন এলাকার বিক্ষোভে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ফেসবুকে পোস্ট করা ছবিতে এক ব্যক্তিকে আধোমুখে রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে, তার মাথার আঘাত থেকে রক্ত ঝরতেও দেখা গেছে।

বিক্ষোভকারীদের ফেসবুক পোস্ট অনুযায়ী, দেশটির আরও ছয় শহরে জান্তাবিরোধী বিক্ষোভ হয়েছে।

এদিকে মিয়ানমারের আইনজীবীদের একটি গ্রুপ জানিয়েছে, ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পর থেকে বৃহস্পতিবারের (১১ মার্চ) আগ পর্যন্ত মিয়ানমারে ৬০ জনেরও বেশি গণতন্ত্রপন্থির মৃত্যু হয়েছে। এছাড়াও, দুই হাজার প্রতিবাদকারীকে গ্রেফতার করা হয়েছে।

মিয়ানমারের সেনাবাহিনী বিক্ষোভকারীদের বিরুদ্ধে প্রাণঘাতী শক্তি ব্যবহার করছে এবং দেশটিতে অনেক বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে বলে অভিযোগ করেছে আন্তর্জাতিক মানবাধিকার গোষ্ঠী অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

সারাবাংলা/একেএম

গণতন্ত্রপন্থি বিক্ষোভ মিয়ানমারে সেনা অভ্যুত্থান মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর