Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে হোম হসপিটালের ফ্রি হেলথ ক্যাম্প

সারাবাংলা ডেস্ক
১২ মার্চ ২০২১ ১৩:৫২

চট্টগ্রামে ব্যতিক্রমী স্বাস্হ্যসেবা নিয়ে যাত্রা শুরু করেছে হোম হসপিটাল। করোনা ক্রান্তিকালে ঘরে বসেই মানুষ যেন সেবা নিতে পারে সেই সুযোগ করে দিয়েছে হোম হসপিটাল। পাশাপাশি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে হোম হাসপাতাল বছর জুড়ে প্রতিমাসে ফ্রি হেলথ ক্যাম্প ও ফ্রি ওষুধ দেওয়ার উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে তিনটি হেলথ ক্যাম্প সম্পন্ন হয়েছে।

জানা যায়, হোম হসপিটালের মাধ্যমে মোবাইল ফোন বা সোশ্যাল মিডিয়ায় যোগাযোগের মাধ্যমে স্বল্প খরচে ঘরে বসেই চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এছাড়াও চট্টগ্রাম নগরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এর সহযোগিতায় প্রতিমাসে একটি করে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ওষুধ দেওয়া হচ্ছে।

হোম হসপিটালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী জনস্বাস্থ্য বিশেযজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, রোগীদের সময় ও অর্থ ব্যয় করে নগরের রাস্তার ঝক্কি ঝামেলা সহ্য করে চিকিৎসা সেবা নিতে যেতে হয়। এছাড়া করোনাকালে বিশেষ করে বয়স্কদের নিয়ে চিকিৎসক দেখানো একটু ঝামেলার। তাই সবদিক বিবেচনা করে মানুষদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই উদ্যোগ নিয়েছি। আমাদের মহিলা চিকিৎসক ,ফিজিওথেরাপি ও ডেন্টিস্ট রয়েছে। প্রশিক্ষিত নার্স -ব্রাদার ও স্বাস্হ্য সহকারী নিয়ে চিকিৎসক টিম নগরে রোগীর স্বজন হয়ে কাজ করছে।

এরই ধারাবাহিকতায় পশ্চিম খুলশী মদিনাতুল মাদ্রসা ও এতিমখানায় হোম হসপিটালের ফ্রি হেলথ অনুষ্ঠিত হয়। প্রায় ৫০ জন শিশু কিশোরদের মাঝে স্বাস্থ্য সেবা ও ফ্রি ঔষধ দেওয়া হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রুহুল আমিন , হোম হসপিটালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী ডা. বিদ্যুৎ বড়ুয়া , ডা সৈকতসহ অন্যান্য স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন। সহযোগিতায় ছিল চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, রোটারি ক্লাব অফ চিটাগং প্রাইম ও সিটিজি ব্লাডব্যাংক।

সারাবাংলা /এসএসএ

ফ্রি হেলথ ক্যাম্প স্বাধীনতার সুবর্ণজয়ন্তী হোম হসপিটাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর