Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বর্তমান সরকার শিল্পবান্ধব: গোলাম দস্তগীর গাজী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২১ ২০:১৫

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেছেন, বর্তমান সরকার শিল্প বান্ধব সরকার। শিল্পের উন্নয়নে বর্তমান সরকার যথাসম্ভব চেষ্টা করে যাচ্ছে।

শুক্রবার (১২ মার্চ) দুপু‌রে রূপগঞ্জ উপ‌জেলার সিটি ইকোনমিক জোনে বিশ্বের সবচেয়ে বড় অত্যাধুনিক রূপসী ফ্লাওয়ার মিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, সিটি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ফজলুর রহমানসহ আরও অনেকে।

তারা ব‌লেন, সুইজারল্যান্ডের বিখ্যাত প্রতিষ্ঠান ‘বুলার’ থেকে আনা হয়েছে কারখানার যাবতীয় মেশিন ও সংশ্লিষ্ট প্রযুক্তি। এই ফ্লাওয়ার মিলে দৈনিক পাঁচ হাজার টন আটা, ময়দা, সুজি উৎপাদিত হবে। এ কারখানায় কাঁচামাল থেকে পণ্য উৎপাদন এমনকি ট্রাকে পণ্য লোড দেওয়াসহ সবকিছুই হবে স্বয়ংক্রিয়ভাবে।

তারা আরও জানান, গমের পুষ্টিগুণ পরিমাপ করার জন্য সেখানে রয়েছে অত্যাধুনিক এনআইআর মেশিনে। যে মেশিনের ডিসপ্লেতে স্বয়ংক্রিয়ভাবে গমের পুষ্টিগুণের তথ্য ভেসে উঠবে। এছাড়া কারখানার মেঝে পরিষ্কার করার জন্য রয়েছে অটোমেশন হাউস কিপিং সিস্টেম।

প্রসঙ্গত, রূপসী ফ্লাওয়ার মিলে নারী-পুরুষ মিলিয়ে স্থানীয় দেড় হাজার মানুষ কাজের সুযোগ পাচ্ছেন। যার মধ্যে প্রায় ৬০০ নারী কর্মী রয়েছেন।

অন্যদিকে, শুক্রবার বিকেলে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার ভোলানাথপুর এলাকায় পূর্বাচল ক্লা‌বে নটর‌ডেম ক‌লে‌জের এইচএস‌সি-৯২ ব্যা‌চের শিক্ষার্থী‌দের মিলনমেলায় যোগ দেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

নারায়ণগঞ্জ বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক রূপগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর