Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেলওয়ের চলমান প্রকল্পের মেয়াদ বৃদ্ধি না করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২১ ২২:৪২

ঢাকা: বাংলাদেশ রেলওয়েতে চলমান প্রকল্পের মেয়াদ বৃদ্ধি না করে নির্ধারিত সময়ের মধ্যে সেগুলো সমাপ্ত করার সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একইসঙ্গে কমিটি সকল রেল স্টেশনে টিকেট কাউন্টারের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টাঙানোর সুপারিশ করে।

রোববার (১৪ মার্চ) একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ও সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী এই বৈঠকের সভাপতিত্ব করেন। এ সময় কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে জ্বালানি তেল বহনকারী ট্রেনের দুর্ঘটনার কারণ এবং তা প্রতিরোধে গৃহীত পদক্ষেপ, সিলেট- আখাউড়া সেকশনে সেতু পুনঃনির্মাণ ও লাইন পুর্নবাসন প্রকল্পের সর্বশেষ অগ্রগতি, চট্টগ্রামের জালানীহাট-চুয়েট- কাপ্তাই রেল লাইন নির্মাণ প্রকল্পের সর্বশেষ অগ্রগতি এবং বাংলাদেশ রেলওয়ের কল্যাণ ট্রাস্টের বর্তমান অবস্থার বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রতিবেদন উপস্থাপন করা হয়।

এছাড়া জ্বালানি তেল বহনকারী ট্রেনের দুর্ঘটনার কারণ চিহ্নিত করে প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এ সময় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, নাছিমুল আলম চৌধুরী, গাজী মোহাম্মদ শাহ নওয়াজও নাদিরা ইয়াসমিন জলি উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/এনএস

চলমান প্রকল্প বাংলাদেশ রেলওয়ে মেয়াদ বৃদ্ধি স্থায়ী কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর