Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বইমেলার উদ্বোধন বৃহস্পতিবার, প্রথম দিনেই বঙ্গবন্ধুর বই

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২১ ১৮:০৯

ঢাকা: দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে এবারে মাস দেড়েক পর শুরু হতে যাচ্ছে বাংলা একাডেমির নিয়মিত বাৎসরিক আয়োজন বইমেলা। আগামী বৃহস্পতিবার (১৮ মার্চ) শুরু হচ্ছে এই মেলা। তবে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে পরিস্থিতি বিবেচনায় মেলা মাঝ পথে স্থগিতও করা হতে পারে।

বরাবরের মতো এবারও বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সশরীরে নয়, ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হয়ে মেলার উদ্বোধন করবেন তিনি। আর মেলার প্রথম দিনই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘আমার দেখা নয়া চীন’ বইটির ইংরেজি সংস্কণের মোড়ক উন্মোচন হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ মার্চ) বাংলা একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এসব তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার বইমেলার উদ্বোধন করবেন। প্রথম দিন বঙ্গবন্ধুর লেখা ‘আমার দেখা নয়া চীন’ বইয়ের মোড়ক উন্মোচন হবে। তবে করোনা সংক্রমণ বাড়লে পরিস্থিতি পর্যালোচনা করা হবে এবং মেলা স্থগিত হতে পারে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মোট ৫৪০টি প্রতিষ্ঠানকে জায়গা বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে একাডেমি প্রাঙ্গণে ১০৭টি প্রতিষ্ঠানকে ১৫৪টি স্টল ও সোহরাওয়ার্দী উদ্যানে ৪৩৩টি প্রতিষ্ঠানকে স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। এবারো মেলায় শিশুদের জন্য শিশুচত্বর রাখা হয়েছে। তবে শিশুদের জন্য শিশুপ্রহর অনুষ্ঠানটি এবারের মেলায় থাকবে না।

মেলায় প্রতিদিন বিকেল ৪টায় মেলার মূল মঞ্চে সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া মাসব্যাপী প্রতিদিন সন্ধ্যায় হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/টিআর

বইমেলা বইমেলা ২০২১ সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম. খালিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর