Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেকে আগুনের ঘটনায় ৯ সদস্যের তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২১ ১৬:৪৩

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের আইসিইউতে আগুনের ঘটনায় নয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া সাত কর্ম দিবসের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বুধবার (১৭ মার্চ) বিকেলের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বিষয়টি নিশ্চিত করেন।

অগ্নিকাণ্ডের পর টানাহ্যাঁচড়া, ঢামেকে ৩ করোনা রোগী নিহত

তিনি জানান, অ্যানেসথেসিয়া বিভাগের অধ্যাপক ডা. মোজাফফর হোসেনকে প্রধান করে নয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রথমে তিন সদস্যের কমিটি করা হলেও পরে সদস্য সংখ্যা বাড়িয়ে নয় জন করা হয়েছে। এই কমিটিতে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সালেহ সালাউদ্দিনসহ বাকি আটজন চিকিৎসক রয়েছেন।

নাজমুল হক আরও জানান, স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেল হাসপাতালে এসেছিলেন। যারা মারা গেছেন তাদের জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া তিনি নির্দেশনা দিয়েছেন যত তাড়াতাড়ি সম্ভব ক্ষতিগ্রস্ত আইসিইউটি দ্রুত প্রস্তুত করার জন্য। বাকি রোগীরা কেমন আছেন সেটার খোঁজখবরও নেন তিনি।

এক প্রশ্নের জবাবে পরিচালক জানান, অগ্নিকাণ্ডে আইসিইউটির আনুমানিক কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে। তবে এটা আমাদের টেকনিশিয়ানরা দেখার পরে আরও বিস্তারিত জানতে পারবো।

এর আগে বুধবার (১৭ মার্চ) সকাল ৮টার দিকে হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় কোভিড আইসিইউতে এই অগ্নিকাণ্ড ঘটে।

সারাবাংলা/এসএসআর/এমআই

ঢামেক তদন্ত কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর