Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যুগে যুগে মুক্তিকামী মানুষের প্রেরণার উৎস হয়ে থাকবেন বঙ্গবন্ধু’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২১ ১৯:১২

চট্টগ্রাম ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুগে যুগে বিশ্বের সকল মুক্তিকামী-স্বাধীনতাকামী মানুষের নিরন্তর প্রেরণার উৎস হয়ে থাকবেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।

জাতির জনকের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার (১৭ মার্চ) চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

মেয়র বলেন, ‘আমরা যারা একাত্তরে রণাঙ্গনে ছিলাম এবং অস্ত্র হাতে হানাদার বাহিনীর ওপর ঝাঁপিয়ে পড়েছিলাম, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণটি ছিল আমাদের জন্য যুদ্ধজয়ের মন্ত্রণা। বাঙালির ইতিহাসে তিতুমীর, হাজী শরিয়ত উল্লাহ, দেশবন্ধু চিত্তরঞ্জন সেন, শেরে বাংলা এ কে ফজলুল হক, মাওলানা ভাসানীসহ অনেক নেতাই জাতিকে মুক্তি দিতে সংগ্রাম ও ত্যাগ স্বীকার করেছেন। কিন্তু তারা সফল হতে পারেননি পরিপূর্ণভাবে। একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির হাজার বছরের স্বপ্নপূরণে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র জাতিতে পরিণত করেছিলেন এবং স্বাধীনতা দিয়েছেন।’

অনুষ্ঠানে মুজিবের বেশে আসা ১০০ ক্ষুদে শিক্ষার্থী সবার নজর কাড়েন। তাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আবদুল্লাহ আল সোহান।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে ও আবৃত্তিশিল্পী কংকন দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সলিম উল্লাহ বাচ্চু, শহিদুল আলম, গোলাম মোহাম্মদ জোবায়ের, নাজমুল হক ডিউক, জোবাইদা নার্গিস খান ও আফরোজা কালাম, প্রধান প্রকৌশলী লেফটেন্যান্ট কর্নেল সোহেল আহমদ, ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু, শিক্ষক আলী আকবর ও সিবিএ নেতা মোহাম্মদ ইয়াছিন।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালনা করেছে। নগরীর সদরঘাটে চসিক জেনারেল হাসপাতালের উদ্বোধন করেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. সেলিম আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, গিয়াস উদ্দীন, পুলক খাস্তগীর, আবুল হাসনাত মোহাম্মদ বেলাল, নীলু নাগ ও আনজুমানা আরা।

সারাবাংলা/আরডি/এমআই

বঙ্গবন্ধু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর