Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহানবীকে ‘কটূক্তির’ অভিযোগে চুয়েট শিক্ষার্থী গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২১ ১৮:৫১

চট্টগ্রাম ব্যুরো: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (স.)-কে ‘কটূক্তি’ করে মন্তব্য লেখার অভিযোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২১ মার্চ) ভোরে চট্টগ্রাম নগরীর উত্তর নালাপাড়ায় তার বাসায় অভিযান চালিয়ে জেলার রাউজান থানা পুলিশ তাকে গ্রেফতার করেছে। এর আগে রাউজান থানার চুয়েট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

গ্রেফতার সৌরভ চৌধুরী (২৪) চুয়েটের পুরকৌশল বিভাগের শেষ বর্ষের ছাত্র বলে জানিয়েছে পুলিশ।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন সারাবাংলাকে জানান, গত ১৯ মার্চ ফেসবুকে মহানবীকে ‘কটুক্তি’ করে লেখা সৌরভের একটি মন্তব্যের স্ক্রিনশট ‘চুয়েট আড্ডাবাজ’ নামে একটি গ্রুপে প্রচার হয়। এ নিয়ে ওই গ্রুপে চুয়েটের কিছু শিক্ষার্থী তাকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি তোলেন। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়।

রোববার ভোরে নগরীর উত্তর নালাপাড়ায় সাততলা একটি ভবন ঘিরে ওই ভবনে সৌরভের বাসায় অভিযান চালানো হয়। সৌরভকে আটকের পর তার ব্যবহৃত মোবাইলও জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

গ্রেফতার সৌরভকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি আবদুল্লাহ আল হারুন।

এর আগে গত বছরের অক্টোবরে মহানবীকে কটুক্তির অভিযোগে রায়হান রোমান নামে এক শিক্ষার্থীকে বহিষ্কার করে চুয়েট কর্তৃপক্ষ।

সারাবাংলা/আরডি/এমআই

চুয়েট শিক্ষার্থী গ্রেফতার মহানবীকে নিয়ে কটূক্তি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর