Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাতক্ষীরা কলেজের শিক্ষার্থী জীম হত্যার সুষ্ঠ বিচার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২১ ২২:৫৯

সাতক্ষীরা: সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী জীম হত্যার সুষ্ঠ তদন্ত ও আসামিদের দ্রুত আইনের আওতায় এনে বিচার সম্পন্ন করার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নিহত শিক্ষার্থী রাসুল আহমেদ জীমের বাবা শেখ হেমায়েত হোসেন হিমু এই দাবি জানান।

সোমবার (২২ মার্চ) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাব হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। রাসেল আহমেদ জীম (২২) সাতক্ষীরা সরকারি কলেজের ম্যানেজমেন্ট দ্বিতীয় বর্ষে একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন।

এ সময় লিখিত বক্তব্যে শেখ হেমায়েত হোসেন হিমু বলেন, গত বছর ২০ জানুয়ারি রাসেল আহমেদ জীমকে অপহরণ করা হয়। পরদিন ২১ জানুয়ারি তিনি (হিমু) সদর থানায় অপহরণের ঘটনায় একটি সাধারণ ডায়েরি করেন। এর সূত্র ধরে পুলিশ মোবাইল ট্র্যাকিং’র মাধ্যমে ওই দিনই সাতক্ষীরা শহরের চালতেতলা বাগানবাড়ি এলাকা থেকে জনৈক লিটনের বাড়ির ভাড়াটিয়া জাহিদ হাসানকে (২৪) আটক করেন। পরে তার স্বীকারোক্তি মোতাবেক তার ভাড়া বাড়ির পাশ থেকে জীমের লাশ মাটি চাপা দেওয়া অবস্থায় উদ্ধার করে পুলিশ।

তিনি জানান, এ ঘটনায় ২২ জানুয়ারি তিনি (হিমু) বাদী হয়ে জাহিদ হাসানসহ অজ্ঞাত আরও ১০-১১ জনের নামে থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ আসামি জাহিদ হাসানকে গ্রেফতার দেখান। আসামির স্বীকারোক্তি মূলক জবানবন্দিতে জীমকে হত্যার ঘটনায় জাহিদের স্ত্রী মোছা. সাম্মী আক্তার টুনি (২০) প্রত্যক্ষভাবে সহায়তা করায় তাকেও আসামি করা হয়। এছাড়া আসামিদের বিরুদ্ধে তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশীটও প্রদান করেন।

এ সময় আক্ষেপ করে জীমের বাবা বলেন, মামলাটি ছয় বার কোর্টে উঠলেও তিনি বাদী হয়ে তা জানতে পারেননি। ইতোমধ্যে এ মামলার প্রধান আসামিকে জামিনে মুক্তি দেওয়া হয়েছে।

এ সময় তার ছেলে জীম হত্যার সুষ্ঠ তদন্ত ও আসামিদের দ্রুত আইনের আওতায় এনে বিচার সম্পন্ন করার জোর দাবি জানান শেখ হেমায়েত হোসেন হিমু।

সারাবাংলা/এনএস

বিচার দাবি রাসুল আহমেদ জীম সাতক্ষীরা কলেজের শিক্ষার্থী হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর