Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ব্রিটেনের রানির শুভেচ্ছা

সারাবাংলা ডেস্ক
২৩ মার্চ ২০২১ ২১:১৭

রানি দ্বিতীয় এলিজাবেথ, ফাইল ছবি

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ শুভেচ্ছাবার্তা দিয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে তিনি এই শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।

মঙ্গলবার (২৩ মার্চ) সরকারের এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২১ মার্চ ব্রিটেনের রানি এই শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ হাই কমিশন, লন্ডন।

শুভেচ্ছাবার্তায় দ্বিতীয় এলিজাবেথ বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও বাংলাদেশের জনগণকে তার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বাংলাদেশের অব্যাহত সমৃদ্ধি কামনা করেছেন।

ব্রিটেনের রানি বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো তার শুভেচ্ছাবার্তায় বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আমি অত্যন্ত আনন্দিত এবং এই বিশেষ মুহূর্তে আপনাকে আমার আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। একইসঙ্গে বাংলাদেশের জনগণকে জানাচ্ছি শুভকামনা।

তিনি আরও বলেন, আমাদের পারস্পরিক সম্পকের্র ভিত্তি গভীর বন্ধুত্ব ও সৌহার্দ্যের এবং এর গুরুত্ব ও তাৎপর্য ৫০ বছর আগের মতো আজো অটুট রয়েছে। আমি আশা করি, একটি কঠিন বছরের পর বৈশ্বিক স্বাস্থ্যঝুঁকি মোকাবিলা করে আমাদের আগামী দিনগুলো আবারও সুন্দর হয়ে উঠবে।

তথ্য বিবরণীতে বলা হয়েছে, বাংলাদেশ হাইকমিশন, লন্ডন এ বিষয়ে রানির ব্যক্তিগত কার্যালয়ের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রেখেছে।

সারাবাংলা/টিআর

ব্রিটেনের রানি রানি এলিজাবেথ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর