Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিয়ানামারে রক্তপাত জঘন্য ঘটনা: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক
২৯ মার্চ ২০২১ ১২:৪৮

মিয়ানমারের সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে বেপরোয়া অভিযানে রক্তপাতকে জঘন্য ঘটনা হিসেবে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর এএফপি।

রোববার (২৮ মার্চ) যুক্তরাষ্ট্রের ডেলওয়ার অঙ্গরাজ্যে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বাইডেন এই প্রতিক্রিয়া জানিয়েছেন।

এর আগে, শনিবার (২৭ মার্চ) মিয়ানমারে জান্তা বাহিনীর অভিযানে সাত শিশুসহ শতাধিক মানুষের মৃত্যু হওয়ার পর ওই ব্যাপারে মার্কিন প্রেসিডেন্টের অবস্থান জানা সম্ভব হলো।

১ ফেব্রুয়ারি বেসামরিক নেতা অং সান সুচি সামরিক বাহিনীর অভিযানে ক্ষমতাচ্যুত এবং বন্দি হওয়ার পর থেকে মিয়ানমারে টালমাটাল পরিস্থিতির সৃষ্টি হয়। এরপর থেকে দেশটিতে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার দাবিতে গণবিক্ষোভ শুরু করে।

বাইডেন সাংবাদিকদের বলেন, মিয়ানমার সেনাবাহিনীর এ ধরনের পদক্ষেপ ‘খুবই ভয়ঙ্কর’ এবং অপ্রয়োজনীয়।

এদিকে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ভয়াবহ এ সহিংসতাকে অগ্রহণযোগ্য হিসেবে অভিহিত করেছে। ইইউ বৈদেশিক নীতি বিষয়ক প্রধান জোসেফ বোরেল এক বিবৃতিতে বলেন, মিয়ানমারের সামরিক বাহিনী যে রক্তপাত ঘটিয়েছে তা খুবই ভয়ঙ্কর এবং লজ্জার।

স্থানীয় একটি পর্যবেক্ষণ গ্রুপের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৪২৩ জনে দাঁড়িয়েছে।

সারাবাংলা/একেএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মিয়ানমারে সেনা অভ্যুত্থান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর