Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কূটনীতিকদের দ্বিতীয় দল ভাসানচর যাচ্ছে ৩ এপ্রিল

স্পেশাল করেসপন্ডেন্ট
১ এপ্রিল ২০২১ ১৮:৪৫

ভাসানচরে রোহিঙ্গা পুনর্বাসনের প্রস্তুতি চলছে। ছবি- ইন্টারনেট

ঢাকা: সরকারের নেতৃত্বে বিদেশি কূটনৈতিকদের একটি দল ভাসান চর যাচ্ছে আগামী ৩ এপ্রিল। এর আগে গত ১৭ থেকে ২০ মার্চ বিদেশি কূটনৈতিকদের আরেকটি দল ভাসানচর সফর করেছিল।

আসন্ন সফরে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়া, কানাডা, ইউরোপীয় ইউনিয়ন, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ড, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রের আবাসিক কূটনীতিকরা অংশ নেবেন বলে এক যৌথ বিবৃতিতে জানানো হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) যৌথ বিবৃতিটি সংশ্লিষ্ট দেশগুলোর পক্ষ থেকে ঢাকায় অবস্থিত কানাডার মিশন থেকে পাঠানো হয়।

বিজ্ঞাপন

যৌথ বিবৃতিতে বলা হয়, রোহিঙ্গা সংকটে সহায়তাকারী কয়েকটি দেশের মিশন প্রধান তাদের এই সফরে ভাসানচরের ভৌত সুবিধাদি কিছুটা প্রত্যক্ষ করার এবং সেখানে স্থানান্তরিত রোহিঙ্গা শরণার্থী, কর্তৃপক্ষ এবং কর্মরত ও বসবাসরত রোহিঙ্গাদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ এর রীতিনীতি অনুসরণ করা হবে। এই সফরের পরে দূতরা ভাসানচরের প্রকল্প নিয়ে সরকার, জাতিসংঘ এবং অন্যান্য সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে আলাপ অব্যাহত রাখার আশা করেছে বিবৃতিতে।

এই ব্যাপারে বিশেষত বাংলাদেশ সরকার এবং জাতিসংঘের মধ্যে নীতি এবং কারিগরি বিষয়ে সংলাপের প্রয়োজন রয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়।

সারাবাংলা/জেআইএল/পিটিএম

কূটনীতিক ভাসানচর

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর