Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় দায়ী ব্যক্তিকে গ্রেফতার চেয়ে আবেদন

আন্তর্জাতিক ডেস্ক
৩ এপ্রিল ২০২১ ১৩:৫৬

তাইওয়ানে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় টানেলের ভিতরে মেরামতের কাজের দায়িত্বপ্রাপ্ত ম্যানেজারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন জানিয়েছে দেশটির প্রসিকিউটররা। ওই মেরামতের ট্রাকেই এই দুর্ঘটনা ঘটে, যাতে অন্তত ৫১ জন নিহত হয়েছে। খবর আলজাজিরা।

এ ঘটনার জন্য নির্মাণ কাজের ম্যানেজারকে দায়ী করা হচ্ছে। কারণ তিনি যথাযথ স্থানে ট্রাকটি থামানোর বিষয়টি নিশ্চিত করতে ব্যর্থ হন।

আরও পড়ুন: তাইওয়ানে ট্রেন দুর্ঘটনা, নিহত বেড়ে ৪৮

হুয়ালিয়ানের প্রসিকিউটর অফিসের প্রধান ইউ ইউ সিসু-দুয়ান শুক্রবার (২ এপ্রিল) গভীর রাতে সাংবাদিকদের বলেন, গ্রেফতারি পরোয়ানা চাওয়া হয়েছে। বিষয়টি এখন আদালতের মাধ্যমে পরিচালিত হচ্ছে।

তিনি আরও বলেন, এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট প্রমাণ সংরক্ষণের জন্য প্রসিকিউটরদের বিভিন্ন গ্রুপ ঘটনাস্থলে রয়েছে এবং প্রয়োজনীয় স্থানে খোঁজ করছে।

গত ৭ দশকের মধ্যে এটিই তাইওয়ানের সবচেয়ে বড় ধরনের ট্রেন দুর্ঘটনা। এক্সপ্রেস ট্রেনটি একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে, যা মেরামতের স্থান থেকে সরে গিয়ে ট্র্যাকের পাশে ছিল। শুক্রবার স্থানীয় সময় সকাল ৯টায় এই দুর্ঘনা ঘটে।

প্রায় ৫০০ জন যাত্রী নিয়ে ট্রেনটি দেশটির রাজধানী তাইপেই থেকে তাইটং যাচ্ছিল। পথে উত্তর হুয়ালিয়েনের একটি টানেলের মধ্যে প্রবেশকালে লাইনচ্যুত হয় ট্রেনটি।

সারাবাংলা/এনএস

গ্রেফতারি পরোয়ানা টপ নিউজ ট্রেন দুর্ঘটনা তাইওয়ান


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর