Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাতক থানায় হেফাজত অনুসারীদের হামলা, ৫ পুলিশ সদস্য আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২১ ০০:৩৩

সুনামগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকার একটি রিসোর্ট থেকে হেফাজতের ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার জেরে সুনামগঞ্জের ছাতক থানায় হামলা চালিয়েছে স্থানীয় হেফাজতে ইসলামের উত্তেজিত অনুসারীরা। শনিবার (৩ এপ্রিল) রাত ৯টায় এই হামলার ঘটনা ঘটে।

এর আগে, ছাতক পৌর শহরে বিক্ষোভ মিছিল করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

হামলায় ছাতক থানার পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় পুলিশ ৪০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে থানার নিরাপত্তা রক্ষা করেছে। হামলায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিশ।

রিসোর্ট ভেঙে মামুনুলকে নিয়ে গেছেন হেফাজত কর্মীরা

শনিবার রাতেই ছাতক থানা পরিদর্শন করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান। হামলার পরপরই ছাতক পৌর শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, হেফাজতের ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে নারায়ণগঞ্জে ‘আটক করা হয়েছে’ এমন খবর পেয়ে ছাতক পৌর শহরে বিক্ষোভ মিছিল করে হেফাজতে ইসলামের নেতাকর্মী ও অনুসারীরা। একপর্যায়ে থানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। ইট-পাথরের আঘাতে ৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

আহত পুলিশ সদস্যরা হলেন- রাকিব উদ্দিন, সাইদুল ইসলাম, দিলশাদ মিয়া, রবিউল আলম ও সুবল দাস। আহত পুলিশ সদস্যরা ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিয়েছেন।

বাকিটা বাসায় এসে বলছি— কথিত ফোনালাপে স্ত্রীকে মামুনুল

হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন বলেন, “রাতে অর্তকিত কয়েকশ’ লোক থানায় ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে থানার পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং পুলিশের টহল জোরদার করা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

ছাতক থানা টপ নিউজ পুলিশ সদস্য হেফাজত অনুসারী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর