Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ মাসের মাথায় ফের স্বাস্থ্যে নতুন সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২১ ১১:৪৮

ঢাকা: দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের চলমান পরিস্থিতিতে দ্বিতীয়বারের মতো নতুন সচিব নিয়োগ দেওয়া হয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে। এই বিভাগে নতুন সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া। আর স্বাস্থ্য সচিবের দায়িত্বে থাকা মো. আব্দুল মান্নানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

রোববার (৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। অন্যদিকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া এখন থেকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

একই প্রজ্ঞাপনে সচিব পদমর্যাদার ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মো. মোকাব্বির হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব করা হয়েছে। অবিলম্বে বদলির এসব আদেশ কার্যকর করতে বলা হয়েছে।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওই একই অধিশাখা থেকে উচসচিব আব্দুল লতিফের সই করা আরেক প্রজ্ঞাপনে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুনকে পদোন্নতি দেওয়া হয়েছে। সিনিয়র সচিব পদে পদোন্নতি পেয়ে শেখ ইউসুফ হারুন একই মন্ত্রণালয়ে কর্মরত থাকবেন। অর্থাৎ জনপ্রশাসন মন্ত্রণালয়ে তার মেয়াদ বাড়ানো হয়েছে।

আরও পড়ুন-
স্বাস্থ্য সচিব বদলি
বদলি হচ্ছেন স্বাস্থ্য সচিব

এর আগে, গত বছরের মার্চে যখন দেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়, তখন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে কর্মরত ছিলেন আসাদুল ইসলাম। পরে গত বছরের ৪ জুন করোনা সংক্রমণের মধ্যেই তাকে পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়। ওই সময় ভূমি সংস্কার বোর্ডের (সচিব) চেয়ারম্যান মো. আব্দুল মান্নানকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে বদলি করে আনা হয়।

গতবছরের ৪ জুন স্বাস্থ্য সচিবের দায়িত্ব পান মো. আব্দুল মান্নান। এর ১০ দিনের মাথায় ১৩ জুন দিবাগত রাতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান তার স্ত্রী কামরুন্নাহার। এর মধ্যে কিছুদিন আগে সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আব্দুল মান্নান নিজেই। গত শুক্রবার (২ এপ্রিল) তাকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একাধিক সূত্র।

সারাবাংলা/জেআর/এএম/টিআর

৩ সচিব টপ নিউজ স্বাস্থ্য সচিব


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর