Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারের ‘বিধিনিষেধে’ টিসিবির ট্রাকে বাড়তি ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২১ ১৭:০৩

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে নাগরিকদের চলাচল ও জনসমাগম সীমিত করতে ‘বিধিনিষেধ’ আরোপ করেছে সরকার। বিধিনিষেধ চলাকালে ন্যায্যমূল্যে পণ্য কিনতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর ট্রাক সেলে ক্রেতাদের বাড়তি ভিড় লক্ষ্য করা গেছে। ক্রেতারা দীর্ঘ লাইনে অপেক্ষো করে তেল, ছোলা, ডান ও চিনি কিনছেন। বাজারমূল্যের চেয়ে কম দামে এসব পণ্য পেয়ে সন্তুষ্টিও প্রকাশ করেন তারা।

সোমবার (৫ এপ্রিল) রাজধানীর বিভিন্ন স্থান ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিজ্ঞাপন

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির সারাবাংলাকে বলেন, ‘বর্তমানে সারাদেশে ৫ শ ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। এখন ন্যায্যমূল্যে পণ্য কেনার চাহিদা বেশি। ট্রাকগুলোতে ক্রেতাদের বাড়তি ভিড় থাকায় পণ্যের পরিমাণও বাড়িয়ে দেওয়া হয়েছে।‘

টিসিবি ডিলাররা বলছেন, ‘আগে তারা এক টন তেল বরাদ্দ পেতেন। লকডাউনের পরে তা ২০০ কেজি বেড়েছে। আগের চেয়ে ১০০ কেজি বেড়ে ৮০০ কেজি চিনি বরাদ্দ পাচ্ছেন তারা। প্রতি ট্রাকের জন্য এখন ৬ শ কেজি ডাল ও ৪ শ কেজি ছোলা বরাদ্দ থাকছে।’

টিসিবি জানিয়েছে, পহেলা এপ্রিল থেকে ট্রাক সেলে একজন ক্রেতা দিনে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ চার কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ১০০ টাকা দরে পাঁচ লিটার সয়াবিন তেল এবং ২০ টাকা দরে পাঁচ কেজি পেঁয়াজ কিনতে পারছেন। এছাড়া দুই কেজি ছোলা ৫৫ টাকা দরে এবং রমজানের প্রথম দিন থেকে এক কেজি খেজুর ৮০ টাকা দরে কিনতে পারবেন।

এদিকে সরকার ঘোষিত বিধিনিষেধের প্রথম দিন রাজধানীর খামারবাড়ি, কারওয়ানবাজার ও প্রেসক্লাবের ট্রাক সেলগুলোতে ক্রেতাদের বাড়তি ভিড় লক্ষ্য করা গেছে। কোথাও কোথাও দীর্ঘ লাইনে ক্রেতাদের অপেক্ষা করতে দেখা যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমআই

টিসিবি বিধিনিষেধ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর