Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাসিক সম্মানি ছাড়াও বছরে ৪টি ভাতা পাবেন বীর মুক্তিযোদ্ধারা

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২১ ১৮:৩৫

ঢাকা: মাসিক সম্মানীর পাশাপাশি বছরে দুটি উৎসব ভাতা, নববর্ষ ভাতা এবং বিজয় দিবসে বিজয় ভাতা পাবেন বীর মুক্তিযোদ্ধারা। এমন প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (৫ এপ্রিল) খেতাবপ্রাপ্ত, যুদ্ধাহত এবং শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে উৎসব ভাতা প্রদানের প্রস্তাবে অনুমোদন দেয় মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বিস্তারিত তুলে ধরেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘প্রস্তাব অনুযায়ী খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধারা বছরে ১০ হাজার টাকা করে দুটি উৎসব ভাতা পাবেন। আর খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত এবং শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে বাংলা নববর্ষ ভাতা হিসেবে দুই হাজার টাকা দেওয়া হবে। এছাড়া জীবিত বীর মুক্তিযোদ্ধাদের বিজয় দিবস ভাতা হিসেবে আরও ৫ হাজার টাকা দেওয়ার প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।’

প্রস্তাবটি বাস্তবায়ন হলে বর্তমানে সাধারণ বীর মুক্তিযোদ্ধারা মাসে ১২ হাজার টাকা হারে সম্মানী ভাতার পাশাপাশি ১০ হাজার টাকা করে দুটি উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা হিসেবে দুই হাজার টাকা এবং বিজয় দিবস ভাতা হিসেবে আরও ৫ হাজার টাকা পাবেন।

সারাবাংলা/জেআর/পিটিএম

উৎসব ভাতা নববর্ষ ভাতা বিজয় ভাতা বীর মুক্তিযোদ্ধা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর