Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পণ্ড হলো বিয়ে

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট
৬ এপ্রিল ২০২১ ২২:২৬

নোয়াখালী: নোয়াখালীর হাতিয়াতে করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে দেওয়া সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ের আয়োজন করায় অনুষ্ঠান পণ্ড করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে উপজেলার ওছখালী বাজার সংলগ্ন পৌরসভার ৪নং ওয়ার্ডের কাজী আব্দুর রহিমের বিয়ে বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাতিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সজিব কান্তি রুদ্র এই অভিযানের নেতৃত্ব দেন।

ভ্রাম্যমাল আদালত সূত্রে জানা যায়, করোনার সংক্রমণ রোধে সরকারের নিষেধাজ্ঞার মধ্যে আব্দুর রহিমের বাড়িতে বিশাল বিয়ের আয়োজন করা হয়। স্বাস্থ্যবিধি না মেনে বিয়ে বাড়িতে দাওয়াত খেতে আসলে জনসমাগম হয়। খবর পেয়ে বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে কাজী আবুল রহিমের স্ত্রী ফাতেমা বেগমকে করোনা মহামারিতে মধ্যে বিশাল বিয়ের আয়োজন করায় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইনে ১টি মামলায় ২০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন আদালত।

এছাড়া বিয়ের অনুষ্ঠানের সাজানো প্যান্ডেল ভেঙে ফেলা ও জনসমাগম করে বিয়ের আয়োজন নিষিদ্ধ করা হয়। এ সময় আদালত পরিচালনায় সহযোগিতা করেন হাতিয়া থানার পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল এবং মুখে মাস্ক ব্যবহার করার জন্য সচেতন করা হয়।

সারাবাংলা/এনএস

করোনাভাইরাস নোয়াখালী বিয়ে পণ্ড ভ্রাম্যমাণ আদালত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর