Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোটরসাইকেলে রাইড শেয়ারিং সার্ভিস চালুর দাবি পাঠাওয়ের

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ এপ্রিল ২০২১ ২১:৩৯

ঢাকা: অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সার্ভিসের মাধ্যমে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন জানিয়েছে পাঠাও। মন্ত্রিপরিষদ বিভাগে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পাঠাও।

‘পাঠাও’ এর প্রেসিডেন্ট ফাহিম আহমেদ বলেন, বাংলাদেশে সাম্প্রতিক কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি আমাদের মনে করিয়ে দিচ্ছে যে, মহামারির বিরুদ্ধে আমাদের লড়াই এখনো শেষ হয়ে যায়নি। প্রত্যেককে অবশ্যই দায়িত্বশীল আচরণ করতে হবে এবং সরকার নির্দেশিত স্বাস্থ্য ও নিরাপত্তাবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। একইসঙ্গে আমরা অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সার্ভিসের মাধ্যমে মোটরসাইকেলে যাত্রী পরিবহন সেবা পুনরায় চালু করতে সরকারের কাছে আকুল আবেদন জানাচ্ছি। কেননা এই খাতের ওপর নির্ভরশীল অগণিত বেকার যুবকের আয়ের একমাত্র পথ হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় তারা মানবেতর জীবন-যাপন করছে। সর্বোপরী বাংলাদেশের স্থানীয় উদ্যোক্তাদের দ্বারা প্রতিষ্ঠিত ও পরিচালিত দেশের সর্ববৃহৎ ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্ম ‘পাঠাও’ নিরাপদ ও নির্ভরযোগ্য পরিবহন সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর ও দৈনিক আয়ের ওপর নির্ভরশীল এই কর্মহীন যুবকদের আয়ের সুযোগ করে দিতে অঙ্গীকারবদ্ধ।

প্রসঙ্গত, অ্যাপ ব্যবহার করে মোটরসাইকেলে যাত্রী পরিবহন বন্ধ থাকায় গেল কয়েক দিন ধরে আন্দোলন চালিয়ে আসছে চালকরা। তারা বলছেন, পুলিশ মোটরসাইকেল চালকদের হয়রানি করছে। রাস্তায় নামলেই মামলা দিচ্ছে। মোটরসাইকেল যাত্রী পরিবহনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছে তারা।

গত ৩১ মার্চ বিআরটিএর উপপরিচালক (প্রকৌশল শাখা) বিমলেন্দু চাকমার সই করা এক অফিস আদেশে জানানো হয়, আগামী দুই সপ্তাহের জন্য মোটরসাইকেলের রাইড শেয়ারিং সার্ভিস বন্ধের নির্দেশনা দিয়েছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সারাবাংলা/ইএইচটি/একে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর