Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে প্রথম বর্ষের ভর্তি কার্যক্রমে অনলাইনে আবেদন শুরু

চবি করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২১ ১৮:১৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম ও ‘অনলাইন আবেদন প্রক্রিয়া’ শুরু হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় চবি উপাচার্য দফতর সম্মেলন কক্ষে এই ভর্তি কার্যক্রম অনলাইনে উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার উদ্বোধন করেন।

এসময় উপাচার্য শিরীন আখতার বলেন, ‘আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত আনন্দের দিন। প্রথমবারের মতো একান্তভাবে নিজেদের তৈরি সফটওয়্যার ব্যবহার করে করোনা মহামারির এই মহাদুর্যোগে যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সবার সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম উদ্বোধন হলো। এখন দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে পারবেন।’

এসময় করোনা মহামারি প্রতিরোধে সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সবার প্রতি আহ্বান জানান তিনি।

ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) (ভারপ্রাপ্ত) সৈয়দ মনোয়ার আলী সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন- চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম ।

ভর্তি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের সভাপতি এবং ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, প্রক্টর (ভারপ্রাপ্ত) ও সহকারী প্রক্টর, আইসিটি সেলের সহকারী পরিচালক, অফিস প্রধানসহ অনেকে।

আগামী ৩০ এপ্রিল রাত ১১:৫৯টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। ২ মে ২০২১ তারিখ রাত ১১:৫৯টা পর্যন্ত ইউনিট/উপ-ইউনিট প্রতি নির্ধারিত আবেদন ফি Mobile Financial Service Operator রকেট অথবা বিকাশ এর মাধ্যমে জমা দেওয়া যাবে।

ভর্তিচ্ছুদের চবি’র ভর্তির ওয়েবসাইটের (https://admission.cu.ac.bd) মাধ্যমে প্রচারিত অনলাইনে আবেদন প্রক্রিয়া অনুসরণ করে আবেদন করতে হবে।

সারাবাংলা/সিসি/এমও

অনলাইনে আবেদন চবি প্রথম বর্ষের ভর্তি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর