Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমেরিকা নিরাপদ রাখতে মুসলিম ভ্রমণ নিষেধাজ্ঞার পরামর্শ ট্রাম্পের


২০ এপ্রিল ২০২১ ১৩:৫০

মার্কিন যুক্তরাষ্ট্রকে নিরাপদ রাখতে কিছু মুসলিম দেশের উপর আমেরিকা ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করার পরামর্শ দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দেওয়া পরামর্শে তিনি মূলত ‘মৌলবাদী ইসলামিক সন্ত্রাস’ থেকে আমেরিকাকে নিরাপদ রাখার বিষয়ে তার পরামর্শ দিয়েছেন। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

সোমবার (১৯ এপ্রিল) এক বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘যদি জো বাইডেন আমাদের দেশকে মৌলবাদী ইসলামিক সন্ত্রাস থেকে নিরাপদ রাখতে চান, তবে কিছু দেশের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা পুনরায় জারি করা করতে হবে। যারা এখানে ভর্তি হতে চায় তাদের উপর সকল যাচাইবাছাই পুনরায় আগের মতো চালাতে হবে ও  শরণার্থীদের ক্ষেত্রে নিষেধাজ্ঞাগুলো চালু করতে হবে’।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সন্ত্রাসীরা সারা বিশ্বে পরিচালিত হচ্ছে এবং তারা অনলাইনে নিয়োগ হচ্ছে। আমাদের দেশ থেকে সন্ত্রাস ও উগ্রবাদীদের দূরে রাখতে আমাদের স্মার্ট হতে হবে। কাণ্ডজ্ঞান খাটাতে হবে , যাতে ইউরোপ ও ট্রাম্প পূর্ববর্তী আমেরিকার অভিবাসন ভুলগুলোর পুনরাবৃত্তি না হয়’।

এর আগে গত রোববার আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের সিদ্ধান্তের জন্য জো বাইডেনের প্রশংসা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প।

উল্লেখ্য, ট্রাম্প তার আমলে মুসলিম অধ্যুষিত দেশ ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের উপর আমেরিকায় ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছিলেন। হোয়াইট হাউজে দায়িত্ব গ্রহণের পরপরই বাইডেন এসব নিষেধাজ্ঞা প্রত্যাহার করেন।

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর