Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াত বাধাহীন করুন’

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ এপ্রিল ২০২১ ১৮:৫৭

ঢাকা: দেশে চলমান ‘লকডাউন’ পরিস্থিতিতে কর্মস্থলে যাওয়ার সময় মুভমেন্ট পাস না থাকায় বেশ কয়েকজন চিকিৎসক সড়কে হেনস্থার শিকার হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অসংক্রামক রোগনিয়ন্ত্রণ কর্মসূচির লাইন ডিরেক্টর ও মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন।

এজন্য মহামারি মোকাবিলায় স্বাস্থ্যসেবায় নিয়োজিত চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের বাধাহীনভাবে রাস্তায় যাতায়াত করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (২১ এপ্রিল) অনলাইনে আয়োজিত এক বুলেটিনে তিনি এসব কথা জানান।

ডা. রোবেদ আমিন বলেন, কঠোর লকডাউনের মধ্যে সড়কে বিভিন্ন স্থানে চিকিৎসদের হয়রানি করা হচ্ছে বলে জানা গেছে। আমরা আইন শৃঙ্খলাবাহিনীর উদ্দেশে বলতে চাই, স্বাস্থ্যকর্মীরা যেন বাধাহীনভাবে রাস্তায় চলাচল করতে পারে এজন্য আপনাদের পূর্ণ সহযোগিতা করতে হবে।

চিকিৎসকদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, লকডাউনের মধ্যে স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন। এই মহামারি নিয়ন্ত্রণ ও মানুষের দুর্ভোগ কমানো চেষ্টা করছেন তারা। জীবন বাজি রেখে তারা কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে গত এক বছরের ১৪০ চিকিৎসকসহ এক হাজারের অধিক স্বাস্থ্যকর্মী মারা গেছেন। তাদের নিজের মৃত্যু ছাড়া তাদের পরিবারের মৃত্যুর কারণ ছিল তারাই। এটা আমাদের মনে রাখতে হবে।

তিনি আরও বলেন, চিকিৎসকরা নিজেদের পরিচয়পত্র, যে কোনো ধরনের আইডি কার্ড দেখালেই তাদের চলাচলের সুবিধা প্রদান করা আইনশৃঙ্খলা বাহিনীর নৈতিক দায়িত্ব বলে আমি মনে করি। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে সহযোগিতা কামনা করছি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, দেশে ১৪ এপ্রিল থেকে সরকারের পক্ষ থেকে কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে বিধিনিষেধ আরোপ করা হয় সারাদেশে। এর প্রথম দিন থেকে দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের হেনস্থা করার সংবাদ পাওয়া যায়। বিভিন্ন স্থানে চিকিৎসকের গাড়িতে মামলাও দেওয়া হয়।

সারাবাংলা/এসবি/এসএসএ

চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াত টপ নিউজ স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর