Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাজারের পুকুর থেকে মাথার খুলি, হাড়গোড় উদ্ধার

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ এপ্রিল ২০২১ ২০:০৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বায়েজিদ বোস্তামির মাজারের পুকুর থেকে মানুষের মাথার খুলিসহ শরীরের বিভিন্ন খণ্ডিত অংশ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, শরীরের অংশগুলো কোনো শিশুর।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেল চারটার দিকে মাজারের পুকুরে প্রথমে মাথার খুলি এবং সন্ধ্যার দিকে পুকুরের একপাশে খণ্ডিত দু’টি পাসহ শরীরের নিম্নাংশের হাড়গোড় পাওয়া গেছে বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-উত্তর) আবু বকর সিদ্দিক।

বিজ্ঞাপন

ঐতিহাসিক বায়েজিদ বোস্তামির মাজারের পুকুরটি বড় বড় কাছিমের আবাসস্থল হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। সেখানে সরকারি উদ্যোগে একটি কচ্ছপ প্রজনন কেন্দ্রও গড়ে তোলা হয়েছে।

এডিসি আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে জানিয়েছেন, মাজারে আসা দর্শনার্থীরা বিকেলে পুকুরে মাথার খুলি ভাসতে দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে সেটি উদ্ধার করে। সন্ধ্যার ছয়টার দিকে কচ্ছপ প্রজনন কেন্দ্রের লোকজন দুই পাসহ শরীরের কঙ্কালসার নিম্নাংশ ভাসতে দেখেন। সেখানে কচ্ছপ পৃথকভাবে ভাসমান পাগুলো ধরে টানাটানি করছিল।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার সারাবাংলাকে জানিয়েছেন, উদ্ধার করা পা দু’টির মধ্যে একটিতে হাঁটু থেকে গোড়ালি পর্যন্ত মাংস আছে। আরেকটিতে শুধু পায়ের পাতায় মাংস আছে। তবে সেখানে খোঁজাখুঁজি করেও পুরো শরীরের আর কোনো অংশ পাওয়া যায়নি।

ওসি প্রিটন বলেন, ‘আমাদের ধারণা লাশটি আনুমানিক চার ফুট উচ্চতার কোনো শিশুর হতে পারে। শরীরের পুরো অংশ না পাওয়ায় ছেলে নাকি মেয়ে সেটা নিশ্চিত হতে পারছি না। পুকুরের বড় বড় কাছিম ও মাছ আছে। সেগুলো শরীরের মাংস খেয়ে ফেলতে পারে। আমরা সব বিষয় তদন্ত করে দেখছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এসএসএ

খুলি হাড়গোড়

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর