Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেছাল ঢাবির ভর্তি পরীক্ষা

ঢাবি করেস্পন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ১৩:৩০

করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি বিবেচনায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, মে মাসের পরিবর্তে জুলাই মাসের শেষে পরীক্ষা গ্রহণ শুরু করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৩১ জুলাই ২০২১ শনিবার অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ ভর্তি কমিটির এক জরুরি ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (অংকন)-এর তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে এবং পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী সকল ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১০ জুলাই ২০২১ তারিখ হতে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্ব পর্যন্ত ডাউনলোড করা যাবে।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি ডিনস কমিটির এক সভার সিদ্ধান্ত অনুযায়ী চলতি বছরের মে মাসের ২১ তারিখ থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা গ্রহণ শুরু করার কথা জানিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। ক, খ, গ, ও ঘ ইউনিটের পরীক্ষার জন্য যথাক্রমে মে মাসের ২১, ২২, ২৭ ও ২৮ তারিখ নির্ধারণ করা হয়েছিল। এছাড়া ঘ ইউনিটের পরীক্ষা হওয়ার কথা ছিলো ৫ জুন।

অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, প্রক্টর এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এএম

ঢা‌বি ভর্তি পরীক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর