Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মে মাসেই কর্মস্থল পাবেন নিবন্ধনের শিক্ষকরা

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ১৯:৪৯

ঢাকা: বেসরকারি স্কুল-কলেজ, কারিগরি ও মাদরাসায় শিক্ষক হতে আবেদন করা চাকুরিপ্রত্যাশীরা মে মাসের মধ্যেই কর্মস্থল পাবেন। শুক্রবার শেষ হতে যাওয় এই গণনিয়োগের আবেদন থেকে ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান আশরাফ উদ্দিন আহমেদ সারাবাংলা জানান, আবেদন শেষ হওয়ার পরই তথ্য যাচাই-বাছাই করে নিয়োগ কার্যক্রম শুরু হবে।

তিনি বলেন, ‘এবার আমরা আবেদনের সময় এক মাস দিয়েছি। আবেদনও জমা হয়েছে আশাতীত। আবেদন করতে গিয়ে তেমন কোন জটিলাতার মুখে পড়তে হয়নি। দুয়েকটি অভিযোগ ছিল, আমরা সেসব সমাধান করে দিয়েছি।’

এদিকে এনটিআরসিএ সূত্রে জানা গেছে, আবেদন শেষ হওয়ার পর তিনদিন সময় দেওয়া হবে টাকা পরিশোধের জন্য। এরপর আবেদনের সব কার্যক্রম সম্পন্ন হবে। চূড়ান্ত ফল ঘোষণা করা হবে মে মাসের যেকোনো সময়। যাতে নিয়োগ পাবে ৫৪ হাজার ৩০৪জন শিক্ষক। এরপর আরেকটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

২০১৮ সালের ১২ জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা যেসব প্রার্থীদের বয়স ৩৫ বছরের বেশি তারা এবার আবেদনের সুযোগ পেয়েছেন। এজন্য এবার ৫০ লাখেরও বেশি আবেদন জমা পড়েছে।

সারাবাংলা/টিএস/পিটিএম

কর্মস্থল মে মাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর