Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসামি ছিনতাইয়ের মামলায় ছাত্র অধিকার নেতা আকরাম রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ২০:২০

ঢাকা: আসামিকে ছিনতাইয়ের অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে আসামি ছিনতাই করে নিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) আকরামকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের পরিদর্শক সাইফুল ইসলাম খান। আসামিপক্ষে কাজী জয়নাল আবেদীন, খাদেমুল ইসলামসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

পরে সব পক্ষের শুনানি নিয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল জিজ্ঞাসাবাদের জন্য আকরামকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৮ এপ্রিল রাত ১টার দিকে আকরামকে রাজধানীর বিমানবন্দর এলাকা থেকে গ্রেফতর করে ডিবি পুলিশ।

মামলার বিবরণীতে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৫ মার্চ মতিঝিল থানায় ছাত্র ও যুব অধিকার পরিষদ একটি মিছিল বের করে। সেই মিছিলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় আবুল কালাম আজাদ নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। আটক ওই ব্যক্তিকে পুলিশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দিতে নিয়ে গেলে ছাত্র ও যুব অধিকার পরিষদের কর্মীরা তাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় একই দিনে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) রায়হান করিব। এ মামলায় মোট ১৯ জন আসামিকে করা হয়েছে।

সারাবাংলা/এআই/টিআর

আকরাম হোসাইন ছাত্র অধিকার পরিষদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর