Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া জন্মদিন : খালেদাকে গ্রেফতারের প্রতিবেদন দাখিল করেনি পুলিশ


২৫ মার্চ ২০১৮ ২০:১৪

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পনের আগস্ট ভুয়া জন্মদিন পালনের মামলায় জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানা তামিল সংক্রান্তে প্রতিবেদন দাখিল করেনি গুলশান থানা পুলিশ।

রোববার (২৫ মার্চ) প্রতিবেদন না আসায় আগামী ২৫ এপ্রিল প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করেছেন ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম।

২০১৬ সালের ১৭ নভেম্বর সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। ওইদিন এ আসামিকে গ্রেপ্তার করা গেল কি গেল না এ সংক্রান্তে গুলশান থানাকে গত ২১ জুন প্রতিবেদন দাখিল করতেও নির্দেশ দেয়।

এরপর গত ২১ জুন পুলিশ ওই প্রতিবেদন দাখিল না করায় পুনরায় ২৫ অক্টোবর প্রতিবেদন দাখিলের দিন ধার্য করে আদালত।

গত ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম এই মামলা দায়ের করেন। ওইদিন বিচারক গত ১৭ অক্টোবর খালেদা জিয়াকে আদালতে হাজির হতে সমন জারি করেছিলেন। সমন জারি হওয়ার পরও আদালতে না আসায় পরে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

মামলার এজাহারে বলা হয়, বেগম খালেদা জিয়ার একাধিক জন্মদিন নিয়ে ১৯৯৭ সালে ১৯ ও ২২ আগস্ট দুই জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদন অনুযায়ী সাবেক এ প্রধানমন্ত্রীর মেট্টিক পরীক্ষার মার্কশিট অনুযায়ী জন্ম তারিখ ৫ সেপ্টেম্বর ১৯৪৬ সাল। ১৯৯১ সালে তিনি প্রধানমন্ত্রী থাকাকালে একটি দৈনিকে তার জীবনী নিয়ে প্রকাশিত প্রতিবেদনে জন্মদিন ১৯ আগস্ট ১৯৪৫ সাল। তার বিবাহের কাবিননামায় জন্মদিন ৪ আগস্ট ১৯৪৪ সাল। সর্বশেষ ২০০১ সালে মেশিন রিডেবল পার্সপোর্ট অনুযায়ী তার জন্মদিন ৫ আগস্ট ১৯৪৬ সাল।

বিজ্ঞাপন

মামলায় আরও বলা হয়, বিভিন্ন মাধ্যমে তার ৫টি জন্মদিন পাওয়া গেলেও কোথাও ১৫ আগস্ট জন্মদিন পাওয়া যায়নি। এ অবস্থায় তিনি ৫টি জন্মদিনের একটিও পালন না করে ১৯৯৬ সাল থেকে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর সাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে আনন্দ উৎসব করে জন্মদিন পালন করে আসছেন। শুধুমাত্র বঙ্গবন্ধু ও তার পরিবারের সুনাম ক্ষুন্ন করার জন্য তিনি ওইদিন জন্মদিন পালন করেন।

সারাবাংলা/এআই/এমঅাই

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর