Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনটিআরসিএর নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিতের নির্দেশ হাইকোর্টের

স্টাফ করেসপন্ডেন্ট
৬ মে ২০২১ ১৪:২৩

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক তৃতীয় গণবিজ্ঞপ্তি স্থগিত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ১ম থেকে ১২তম নিবন্ধন সনদধারীদের মধ্যে যারা রিট করেছিলেন তাদের ৭ দিনের মধ্যে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৬ মে) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে ছিলেন আইনজীবী মহিউদ্দিন হানিফ। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। তাকে সহায়তা করেন, মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। অপরদিকে এনটিআরসিএর পক্ষে ছিলেন আইনজীবী আনিস রহমান।

আদেশের পর আইনজীবী মহিউদ্দিন হানিফ বলেন, এনটিআরসিএ আগের কাজ আগে না করে পরের কাজ আগে করায় এমন আদেশ দেওয়া হয়েছে। প্রায় ২০/২১টি মামলায় রিটকারীর সংখ্যা দেড় হাজারের মতো।

২০১৭ সালের ১৪ ডিসেম্বর হাইকোর্ট একটি রায় দিয়েছিলেন। ওই রায়ে কয়েক দফা নির্দেশনা ছিল। তার মধ্যে সম্মিলিত মেধা তালিকা অনুযায়ী রিট আবেদনকারী এবং অন্যান্য আবেদনকারীদের নামে সনদ জারি করা নির্দেশনা ছিল। কিন্ত ২ বছরেও রায় বাস্তবায়ন না করায় রিট আবেদনকারীরা আদালত অবমাননার আবেদন করেন। সে আবেদনের শুনানি করে ২০১৯ সালে রুল জারি করেন হাইকোর্ট। এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় ৫৪ হাজার পদের জন্য গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ। এরপর নিয়োগ স্থগিত চেয়ে আবেদন করে রিটকারীরা।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

এনটিআরসিএ হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর