Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিসিবি’র ট্রাকসেল চলবে আরও ৩ দিন

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ মে ২০২১ ১৯:৫৭

ঢাকা: রমজান মাস উপলক্ষে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করতে সারাদেশে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্যক্রম ৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (৬ মে) এই কার্যক্রম শেষ হওয়ার কথা থাকলে তা আরও তিন দিন বাড়ানোর কথা জানিয়েছে টিসিবি।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির সারাবাংলাকে বলেন, ‘আজ ৬ মে টিসিবির রমজানের পণ্য বিক্রির শেষ দিন থাকলেও গ্রাহকদের বাড়তি চাহিদার কথা চিন্তা করে, পণ্য বিক্রি কার্যক্রম ৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। পণ্য একই হারে বরাদ্দ দেওয়া হবে।’

এর আগে, সেবা সপ্তাহ উপলক্ষ্যে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করতে সারাদেশে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকসেল কার্যক্রম আরও জোরদার করা হয়েছে। ঢাকায় ট্রাকসেল বাড়ানো হয়েছে ২০টি, প্রতি ট্রাকে তেলের পরিমাণ বেড়েছে ২০০ লিটার। এছাড়া বিক্রয় কার্যক্রমে ফ্রি মাস্ক দেওয়া হচ্ছে।

৪ মে টিসিবির মুখপাত্র জানিয়েছিলেন, টিসিবির সেবা সপ্তাহ উপলক্ষে সারাদেশে ট্রাকসেল কার্যক্রমে গাড়ি প্রতি সয়াবিন তেল ২০০ লিটার বাড়িয়ে ১৪০০ লিটার করা হয়েছে। এছাড়াও ঢাকায় ২০টি ট্রাক বাড়িয়ে ১২০টি করা হয়েছে। প্রতিদিন ঢাকায় বিক্রয় কার্যক্রমে ৫০০০টি মাস্ক ফ্রি দেওয়া হচ্ছে।

টিসিবি জানিয়েছে, রোজা উপলক্ষ্যে এরইমধ্যে টিসিবির ট্রাকে খেজুর বিক্রি চলছে। ৮০ টাকা দরে প্রতি ভোক্তা এক কেজি করে খেজুর কিনতে পারছেন। ট্রাকসেল থেকে একজন ক্রেতা দিনে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ১০০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল এবং ২০ টাকা দরে ৫ কেজি পেঁয়াজ কিনতে পারছেন। এছাড়া ২ কেজি ছোলা ৫৫ টাকা দরে কেনা যাচ্ছে।

এদিকে, ন্যায্যমূল্যে পণ্য কিনতে টিসিবি’র ট্রাকসেলে বর্তমানে ক্রেতাদের বাড়তি ভিড় লক্ষ্য করা গেছে। ক্রেতারা দীর্ঘ লাইনে অপেক্ষা করে তেল, ছোলা, ডাল, চিনি ও খেজুর কিনছেন। বাজার মূল্যের চেয়ে কম দামে এসব পণ্য পেয়ে সন্তুষ্টির কথা প্রকাশ করছেন তারা।

সারাবাংলা/ইএইচটি/এমও

টিসিবি ট্রাকসেল রমজান মাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর