Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন জাতীয় অধ্যাপককে ইউজিসি চেয়ারম্যানের অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট
৭ মে ২০২১ ১৫:৩০

ঢাকা: জাতীয় অধ্যাপক হিসেবে সদ্য নিয়োগ পাওয়া তিন জন বিশিষ্ট ব্যক্তিকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

শুক্রবার (৭ মে) এক শুভেচ্ছা বার্তায় ইউজিসি চেয়ারম্যান বলেন, জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ পাওয়া এ তিনজন ব্যক্তি জাতির শ্রেষ্ঠ সন্তান। শিক্ষা ও চিকিৎসা খাতে তাদের অবদান অনস্বীকার্য। তাদের জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা শিক্ষাখাত তথা দেশের উচ্চশিক্ষাকে আলোকিত করবে। দেশের উচ্চশিক্ষা ও গবেষণাখাতকে কাঙ্ক্ষিত স্থানে নিতে তারা কার্যকর পরামর্শ রাখবেন বলে তিনি প্রত্যাশা করেন।

বিজ্ঞাপন

দেশবরেণ্য তিনজন বিশিষ্ট ব্যক্তিকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ প্রদান করায় প্রধানমন্ত্রীর প্রতি ইউজিসি চেয়ারম্যান কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি তিনি নবনিযুক্ত জাতীয় অধ্যাপকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

উল্লেখ্য, জাতীয় অধ্যাপক হিসেবে এ তিনজন বিশিষ্ট ব্যক্তিকে নিয়োগ দিয়ে গতকাল প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। তারা হলেন প্রফেসর এমিরেটাস এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন, ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (বারডেম) প্রেসিডেন্ট প্রফেসর ডা. এ কে আজাদ খান এবং বাংলাদেশ গ্যাস্ট্রোএনটারোলজি সোসাইটির প্রেসিডেন্ট প্রফেসর ডা. মাহমুদ হাসান।

তারা আগামী পাঁচবছরের জন্য জাতীয় অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করবেন।

সারাবাংলা/টিএস/একে

ইউজিসি জাতীয় অধ্যাপক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর