Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবিতে নিয়োগপ্রাপ্ত ১৩৭ জনের যোগদান স্থগিত

রাবি করেসপন্ডেন্ট
৮ মে ২০২১ ২০:৫০

ফাইল ছবি

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সম্প্রতি নিয়োগপ্রাপ্ত ১৩৭ জনের যোগদান স্থগিত করেছ কর্তৃপক্ষ। শনিবার (৮ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালামের সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের এক পত্রের মাধ্যমে বুধবার (৫ মে) অস্থায়ীভিত্তিতে নিয়োগকৃত সবার নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে কোনোরূপ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ওই নিয়োগের যোগদান এবং এ সংশ্লিষ্ট সব কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ করা হলো।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম বলেন, ‘নিয়োগ পাওয়ার পর যোগদানের অনেকগুলো প্রক্রিয়া আছে। তার মধ্যে অন্যতম, যে বিভাগে নিয়োগ দেওয়া হয়েছে সেই বিভাগ বা দফতর প্রধানের কাছ থেকে একটি সুপারিশ নিয়ে আসতে হবে। তারপর রেজিস্ট্রার দফতর থেকে আরও কয়েকটি প্রক্রিয়া শেষে নিয়োগ কার্যকর হবে। যেহেতু বিষয়টি তদন্তাধীন, সে কারণে সংশ্লিষ্ট বিভাগ ও দফতরগুলোকে যোগদান স্থগিত রাখতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এরই মধ্যে বিজ্ঞপ্তিটি সংশ্লিষ্ট দফতর, বিভাগ, হল ও অনুষদগুলোতে পাঠানো হয়েছে।

এর আগে গত বুধবার (৫ মে) উপাচার্যের সইয়ে ১৩৭ জনের নিয়োগ হয়। পরদিন বৃহস্পতিবার (৬ মে) উপাচার্য বাসভবনে নিয়োগপত্রে সই করেন নিয়োগ পাওয়া ব্যক্তিরা। তবে সেটি যোগদান হয়নি বলে জানিয়েছে প্রশাসন।

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ নিয়োগ স্থগিত রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর