Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া পাইলট-প্রতারককে গ্রেফতার করেছে সাইবার পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ মে ২০২১ ১৯:৪৬

ঢাকা: বিবাহিত ও এক সন্তানের জনক হওয়ার পরও মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে নানান অযুহাত ও ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ফিরোজ আলম নামে এক ভুয়া পাইলটকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার বিভাগ।

রোববার (৯ মে) রাতে রংপুর থেকে তাকে গ্রেফতার করে ঢাকায় নিয়ে আসা হয়। সোমবার (১০ মে) বিকেলে সাইবার বিভাগের অতিরিক্ত উপ কমিশনার নাজমুল ইসলাম সুমন এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, অভিযুক্ত ফিরোজ আলম (২৬) ফারাবি ইসলাম শাওন নামে ফেসবুকে একটি ফেইক আইডি বানিয়ে নিজেকে একজন পাইলট বলে পরিচয় দিতেন। এ পরিচয়ে বিভিন্ন মেয়ের সঙ্গে সম্পর্ক তৈরি করে ও পরবর্তী সময়ে ব্ল্যাকমেইলের মাধ্যমে অনেকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতো। তিনি রসায়নে গ্রাজুয়েশন করলেও সাইবার প্রতারণায় তার দক্ষতা বেশ ভালোই ছিল। এক সন্তানের জনক হওয়ার পরও প্রতিনিয়ত তিনি মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা করতেন। সবশেষ একটি টিভি চ্যানেলের একজন সংবাদ পাঠিকা তার প্রতারণার ফাঁদে পরে সিটিটিসির সাইবার ইউনিটের কাছে অভিযোগ দেন।

এর পরই মূলত সাইবার ইউনিটের একটি দল রংপুর থেকে অভিযুক্ত ফিরোজ আলমকে প্রযুক্তির সহায়তায় গ্রেফতার করে। এ ঘটনায় রাজধানীর আদাবর থানায় সাইবার আইনে একটি মামলা করা হয়েছে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

গ্রেফতার প্রতারক ভুয়া পাইলট

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর