Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিতু হত্যা মামলার আসামি সাক্কু রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ মে ২০২১ ১৭:৩৮

চট্টগ্রাম ব্যুরো: সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি সাইদুল আলম শিকদার সাক্কুকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আদালত থেকে সাক্কুকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিয়েছে।

বৃহস্পতিবার (১৩ মে) দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফী উদ্দিন এ আদেশ দিয়েছেন বলে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক (মেট্রো) সন্তোষ কুমার চাকমা জানিয়েছেন।

এর আগে, গতকাল বুধবার রাতে রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট বাজার থেকে সাক্কুকে গ্রেফতার করে র‌্যাবের চট্টগ্রাম জোনের একটি দল। বৃহস্পতিবার সকালে তাকে পিবিআই’র কাছে হস্তান্তর করা হয়। মিতু হত্যার ঘটনায় তার বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় যে মামলা করেছেন, সেই মামলার এজাহারভুক্ত আসামি সাক্কু। তিনি মিতুকে হত্যাকারী দলের প্রধান কামরুল ইসলাম শিকদার মুসার ভাই।

 আরও পড়ুন: মিতু হত্যা মামলার আসামি সাক্কু গ্রেফতার

২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাত করে খুন করা হয় মাহমুদা খানম মিতুকে। স্ত্রীকে খুনের ঘটনায় পুলিশ সদর দফতরের তৎকালীন এসপি বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বাবুলকে জিজ্ঞাসাবাদসহ নানা নাটকীয়তার পর ওই বছরের আগস্টে বাবুল আক্তারকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়।

নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হাত ঘুরে ২০২০ সালের জানুয়ারিতে বাবুল আক্তারের দায়ের করা মামলার তদন্তভার পড়ে পিবিআই’র ওপর। এরপর আস্তে আস্তে জট খুলতে থাকে দেশজুড়ে তোলপাড় সৃষ্টিকারী চাঞ্চল্যকর এই মামলার। মঙ্গলবার (১১ মে) বাবুল আক্তারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা পাওয়ায় তার বিরুদ্ধে মামলা দায়েরের লক্ষ্যে বুধবার ওই মামলার ৫৭৫ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পিবিআই।

এরপর বুধবার দুপুরে মিতুর বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় বাবুল আক্তারসহ আটজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার বাকি সাত আসামি হলেন- মো. কামরুল ইসলাম শিকদার মুসা, এহতেশামুল হক প্রকাশ হানিফুল হক প্রকাশ ভোলাইয়া, মো. মোতালেব মিয়া ওয়াসিম, মো. আনোয়ার হোসেন, মো. খাইরুল ইসলাম কালু, মো. সাইদুল ইসলাম সিকদার সাক্কু এবং শাহজাহান মিয়া।

সারাবাংলা/আরডি/এনএস

টপ নিউজ মিতু হত্যা মামলা সাইদুল আলম শিকদার সাক্কু সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর