Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘৫০ কোটি টাকা লোপাট হলেও ভ্যাকসিনের নিশ্চয়তা মেলেনি’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ মে ২০২১ ১২:৫৪

ঢাকা: দেশে করোনাভাইরাসের ভ্যাকসিন আমদানির নামে ৫০ কোটি টাকা লোপাট হয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

তিনি বলেন, সংশ্লিষ্টদের অদূরদর্শিতায় ভ্যাকসিন কূটনীতিতে ব্যার্থ হয়েছে দেশ। কোটি কোটি টাকা মুনাফার লক্ষ্যে ভ্যাকসিন আমদানি হয়ছে। এ কারণেই ভ্যাকসিন পেতে বিকল্প উৎস রাখা হয়নি। তিন পক্ষের চুক্তি অনুযায়ী এ পর্যন্ত দেশের প্রায় পঞ্চাশ কোটি টাকা লোপাট হয়েছে, কিন্তু ভ্যাকসিনের নিশ্চয়তা মেলেনি।

মঙ্গলবার (১৮ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জি এম কাদের এসব কথা বলেন। করোনা ভ্যাকসিন নিয়ে এমন পরিস্থিতিকে দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেন তিনি।

বিবৃতিতে জি এম কাদের বলেন, দেশের ১৪ লাখ মানুষের করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়ে উদ্বেগ কমছে না। ৮ থেকে ১২ সপ্তাহের মধ্যে করোনার এই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ টিকা আবশ্যক। কিন্তু এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগ আশ্বস্ত করতে পারছে না। করোনা ভ্যাকসিন নিয়ে অনিশ্চয়তা দুর্ভাগ্যজনক।

তিনি আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্তারা প্রতিদিন করোনার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ঢেউয়ের ভয় দেখাচ্ছেন। এ জন্য  জনগণকে দায়ী করে নিজেদের দায়িত্ব এড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু করোনা প্রতিরোধে সরকারের প্রস্তুতির কথা স্পষ্ট করতে পারছেন না।

ভ্যাকসিনের ব্যবস্থা নিশ্চিত করার আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, নির্দিষ্ট সময়ে মধ্যে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিশ্চিত করতে হবে। জনগণ উদ্বিগ্ন। তাদের উদ্বেগ প্রশমন করতে হবে।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

করোনার ভ্যাকসিন জি এম কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর