Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৫ দেশের প্রতি নেতানিয়াহুর কৃতজ্ঞতা প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক
১৮ মে ২০২১ ২৩:৩৯

ফিলিস্তিনিদের বিরুদ্ধে লড়াইয়ে সমর্থন জানানোয় ২৫ দেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু।

মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারে প্রকাশিত এক বার্তায় ওই দেশগুলোর পতাকা সংযুক্ত করে কৃতজ্ঞতা জানানো হয়।

এদিকে, ইসরায়েলি হামলায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে গাজা। আট দিন ধরে চলা হামলা-পাল্টা হামলার ঘটনায় ২১২ ফিলিস্তিনি নাগরিকের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে অর্ধশতের বেশি শিশু, নারী রয়েছেন ৩৪ জন। একই সময়ে দুই শিশুসহ ১২ ইসরায়েলির মৃত্যুর কথা জানিয়েছে আল-জাজিরা।

অন্যদিকে, ওই টুইটার বার্তায় যুক্তরাষ্ট্র, আলবেনিয়া, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বসনিয়া অ্যান্ড হার্জেগোভেনিয়া, ব্রাজিল, বুলগেরিয়া, কানাডা, কলম্বিয়া, সাইপ্রাস, চেক রিপাবলিক, জর্জিয়া, জার্মানি, গুয়েতেমালা, হন্ডুরাস, হাঙ্গেরি, ইতালি, লিথুনিয়া, মালদোভা, নেদারল্যান্ডস, মেসিডোনিয়া, প্যারাগুয়ে, স্লোভেনিয়া, ইউক্রেন এবং উরুগুয়ের পতাকা সংযুক্ত করে নেতানিয়াহু লেখেন, ইসরায়েলের পাশে জোরালোভাবে দাঁড়ানোয় এবং সন্ত্রাসী হামলার বিরুদ্ধে আত্মরক্ষার অধিকারকে সমর্থন করায় কৃতজ্ঞতা।

তবে, ইসরায়েলের সমর্থক দেশগুলোর তালিকায় নেই ভারতের পতাকা। এনিয়ে বিস্মিত ও হতাশ হয়েছেন বহুসংখ্যক ভারতীয়। অনেকেই এই ইস্যুতে অবস্থান স্পষ্ট করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি আহ্বানও জানিয়েছেন।

সারাবাংলা/একেএম

ইসরায়েল-ফিলিস্তিন টুইটার বেনজামিন নেতানিয়াহু

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর